ব্রুকলিনে ছিনতাইকারীর ধাক্কায় ট্রেনে কাটা পড়ে বাংলাদেশি ছাত্রী নিহত (ভিডিও)

112

ছিনতাইকারীর ধাক্কায় ট্রেনে কাটা পড়ে বাংলাদেশি এক কলেজছাত্রীর মৃত্যুর ঘটনা ঘটেছে। ম্যানহাটনের হান্টার কলেজে পড়ালেখা করতেন তিনি। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে নিউইয়র্কের ব্রুকলিনে।

নিহত ছাত্রীর নাম জিনাত হোসেন। তার বয়স ২৪ বছর। নিউইয়র্কের স্থানীয় সময় বুধবার, ১১ মে রাত ৯টার দিকে দুর্ঘটনায় মর্মান্তিক এ মৃত্যুর ঘটনা ঘটে। পরে ব্রুকলিনের ইউটিকা স্টেশন থেকে তার লাশ উদ্ধার করে নিউইয়র্ক পুলিশ।

মেধাবী ছাত্রী ছিলেন জিনাত হাসেন। বাবা-মাসহ ব্রুকলিনে বসবাস করতেন জিনাত। তার দেশের বাড়ি বাংলাদেশের কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার জগতপুর গ্রামে। তার বাবার নাম আমির হোসেন।

জিনাতের সঙ্গে থাকা ব্যাগ ছিনিয়ে নেওয়ার জন্য চেষ্টা করছিল ছিনতাইকারীরা। এসময় ছিনতাইকারীদের সঙ্গে জিনাতের টানাহেঁচড়া হয়। এক পর্যায়ে ছিনতাইকারীরা তাকে ধাক্কা মেরে ফেলে দেয়। সাবওয়ে রেল লাইনের ওপর পড়ে যান জিনাত। ট্রেনের চাকায় কাটা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় জিনাতের।

সাত বছর আগে ২০১৫ সালে সপরিবারে নিউইয়র্কে এসেছিলেন জিনাত হোসেন। বাবা-মায়ের সঙ্গে ব্রুকলিনে থাকতেন। জিনাত নিউইয়র্কে বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ডা. এনামুল হকের শ্যালিকার মেয়ে।

বুধবার ম্যানহাটনের হান্টার কলেজে ক্লাস শেষ করে বাসায় ফেরার জন্য বের হন জিনাত। রাত ৯টার দিকে তিনি দুর্ঘটনার শিকার হন। ব্রুকলিনের ইউটিকা স্টেশন থেকে জিনাতের লাশ উদ্ধার করে নিউইয়র্ক পুলিশ।

নিউইয়র্ক পুলিশ সূত্রে জানা যায়, স্টেশনে ছিনতাইকারীরা জিনাতের ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করার এক পর্যায়ে ট্রেনের নিচে ছিটকে পড়ে যান জিনাত। এসময় ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।