বুড়িগঙ্গা ইকোপার্কে রোলার কোস্টার থেকে ছিটকে পড়ে স্কুলছাত্র নিহত (ভিডিও)

308

রাজধানীর কদমতলী এলাকায় বুড়িগঙ্গা ইকোপার্কে রোলার কোস্টার থেকে ছিটকে পড়ে এক স্কুলছাত্র নিহত হয়েছে।

নিহত স্কুলছাত্রর নাম মোহাম্মদ রাব্বী। তার বয়স আনুমানিক ১৩ বছর। তার বাবার নাম জনু মিয়া। রাব্বী তার পরিবারের সদস্যদের সঙ্গে রাজধানীর গেন্ডারিয়া এলাকায় বসবাস করত। গেন্ডারিয়ার স্থানীয় একটি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল রাব্বী। তার দেশের বাড়ি মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার ইমামগঞ্জ গ্রামে। দুই ভাই এক বোনের মধ্যে রাব্বী ছিল সবার ছোট।

মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে ঈদের দিন মঙ্গলবার, ৩ মে দুপুরে। ঈদের আনন্দে মেতে উঠতে রোলার কোস্টার রাইডে চড়ে লাশ হতে হয়েছে তাকে। দুর্ঘটনায় দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি তুলেছেন নিহত রাব্বীর পরিবারের সদস্যরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুড়িগঙ্গা ইকোপার্কে আরও কয়েকজনের সঙ্গে রোলার কোস্টার রাইডে ওঠে রাব্বী। রোলার কোস্টার চালু করার পরপরই সে ছিটকে পড়ে গিয়ে তার মাথা ফেটে যায়। দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে কর্তব্যরত চিকিৎসক রাব্বীকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে কদমতলী থানার উপ-পরিদর্শক (এসআই) দীপঙ্কর জানান, ঈদের দিন বুড়িগঙ্গা ইকোপার্কে ঘুরতে যায় রাব্বী। সেখানে সে রোলার কোস্টারে ওঠে। এক পর্যায়ে রোলার কোস্টার থেকে নিচে পড়ে যায় সে। গুরুতর আহত হয় সে। দুর্ঘটনায় তার মাথাসহ শরীরের বিভিন্ন অংশে চোট লাগে।

বুড়িগঙ্গা ইকোপার্কের রাইডগুলোর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন রয়েছে। অভিযোগ, যারা রাইড পরিচালনা করেন তারা অদক্ষ। এবারই প্রথম নয়, এর আগেও রোলার কোস্টার থেকে পড়ে গিয়ে এক শিশুর হাত ভেঙে যাওয়ার ঘটনা ঘটেছে। এছাড়া ঈদের দিনই বুড়িগঙ্গা ইকোপার্কে আরেকটি দুর্ঘটনায় ছোট্ট একটি শিশুর নাক ফেটে গেছে।