বিয়ের উপহার পাঁচ লিটার সয়াবিন তেল!

140
বিয়েতে বন্ধুদের কাছ থেকে মহামূল্যবান সয়াবিন তেল উপহার পেলেন কুমিল্লার শরিফুল ইসলাম। বিয়েতে তেল উপহার দেওয়ার কয়েকটি ছবি রীতিমতো ভাইরাল হয়েছে।
বিয়েতে বন্ধুদের কাছ থেকে মহামূল্যবান সয়াবিন তেল উপহার পেলেন কুমিল্লার শরিফুল ইসলাম। বিয়েতে তেল উপহার দেওয়ার কয়েকটি ছবি রীতিমতো ভাইরাল হয়েছে।

সয়াবিন তেল নিয়ে চলছে নানা তুঘলকি কান্ড। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও ভোজ্যতেলটির দাম আকাশ ছুঁয়েছে। দেশের বাজারে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৯৮ টাকায়, আর ৫ লিটারের দাম ৯৮৫ টাকা! এবার নিজের বিয়েতে বন্ধুদের কাছ থেকে মহামূল্যবান এই তেল উপহার পেলেন কুমিল্লার বাসিন্দা শরিফুল ইসলাম। বিয়েতে তেল উপহার দেওয়ার কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। রীতিমতো ভাইরালও হয়েছে ছবিগুলো।

শনিবার, ৭ মে দুপুরে ঘটনাটি ঘটেছে কুমিল্লা সদরের জগন্নাথপুর ইউনিয়নের কটকবাজার এলাকায়। এদিন শরিফুল ইসলামের বিয়ের অনুষ্ঠানে সয়াবিন তেল উপহার দেন তার বন্ধুরা। পরে সেই ঘটনার কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হলে ভাইরাল হয়ে যায়।

ব্যতিক্রমী এমন উপহার পেয়ে খুশি হয়েছেন জানিয়ে বর শরিফুল ইসলাম বলেন, তেলের অতিরিক্ত দামের কারণে মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের দিশেহারা অবস্থা। অথচ কেউ এর প্রতিবাদও করতে পারছে না। বন্ধুদের কাছ থেকে এমন উপহার পেয়ে আমি খুশি হয়েছি।

বন্ধুর বিয়ে সয়াবিন তেল উপহার দেওয়ার পেছনের কারণ সম্পর্কে বরের বন্ধু আমিনুল ইসলাম সজীব জানান, এক মাস আগেই শরিফুল বিয়ে করেন। কিন্তু তখন ঘরোয়া আয়োজনে কোনো রকম আনুষ্ঠানিকতা ছাড়াই বিয়ে সম্পন্ন হয়।

আমিনুল ইসলাম সজীব বলেন, শনিবার বর ও কনের পরিবারের সদস্যরা মিলে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। সেই অনুষ্ঠানে শরিফুল আমাদের দাওয়াত করে। আমরা ভাবছিলাম উপহার হিসেবে কী নেওয়া যায়! এরপর আমাদের চিন্তা এলো তেলের এখন লাগামছাড়া দাম। আমরা উপহারের দামে তেলের বোতল দেব। তাই আমরা এমন সিদ্ধান্ত নেই।