বিশ্ব রেকর্ড গড়তে একধাপ দূরে

102
বিশ্ব রেকর্ড গড়তে একধাপ দূরে
বিশ্ব রেকর্ড গড়তে একধাপ দূরে

আইএনডি বনাম এসএ টি ২০ সিরিজ: টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সফল দল। ৯ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই ম্যাচে বিশ্ব রেকর্ড গড়তে পারে টিম ইন্ডিয়া। যে কোনো অবস্থাতেই এই ম্যাচ জিততে চায় টিম ইন্ডিয়া।

বিশ্ব রেকর্ড থেকে এক ধাপ দূরে টিম ইন্ডিয়া:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ টিম ইন্ডিয়ার জন্য একটি ঐতিহাসিক ম্যাচ হয়ে উঠতে পারে। যদি টিম ইন্ডিয়া এই ম্যাচটি জিততে পারে, তাহলে তারা টি-টোয়েন্টি ক্রিকেটে টানা ১৩ টি ম্যাচ জিতে প্রথম দল হবে। এই বিশ্ব রেকর্ড করতে যে কোনও মূল্যে আফ্রিকাকে হারাতে হবে টিম ইন্ডিয়াকে। এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে টানা ১২ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে আফগানিস্তান ও রোমানিয়ার দল।

প্রথম দলের অপেক্ষায় কেএল রাহুল:

এই ম্যাচ জেতা টিম ইন্ডিয়ার পক্ষে এত সহজ হবে না। এই সিরিজে দলের নেতৃত্ব কেএল রাহুলের হাতে। কেএল রাহুল এখন পর্যন্ত অধিনায়ক হিসেবে একটি ম্যাচও জিততে পারেননি। তিনি ৪ ম্যাচে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন এবং দলটি এই ম্যাচে মাত্র পরাজয় পেয়েছে। বিশেষ বিষয় হল কেএল রাহুলের নেতৃত্বে টিম ইন্ডিয়া এই সব খেলেছে শুধুমাত্র দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

হারের প্রতিশোধ নিতে চায় টিম ইন্ডিয়া:

টি-টোয়েন্টি সিরিজের পাঁচটি ম্যাচ হবে ৫টি ভিন্ন ভেন্যুতে। দুই দলের মধ্যে এই টি-টোয়েন্টি সিরিজ খুবই উত্তেজনাপূর্ণ হতে চলেছে। গত বছর আফ্রিকা সফরে ভারতকে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এবং ওয়ানডে সিরিজে ক্লিন সুইপ করে হারের মুখে পড়তে হয়েছিল। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকা সফরে হারের প্রতিশোধ নেওয়ার ভালো সুযোগ থাকবে ভারতের কাছে।