বানভাসীদের সাহায্যার্থে দুই লাখ টাকায় ছবি কিনলেন বিসিসি মেয়র

96
বানভাসীদের সাহায্যার্থে দুই লাখ টাকায় ছবি কিনলেন বিসিসি মেয়র
বানভাসীদের সাহায্যার্থে দুই লাখ টাকায় ছবি কিনলেন বিসিসি মেয়র

খোকন হাওলাদার, বরিশাল প্রতিনিধি : সিলেটে বানভাসী মানুষদের সাহায্যার্থে চারুকলা বরিশালের শিশু শিল্পীরা ছবি এঁকেছে। এসব ছবি দুই লাখ টাকায় কিনে নিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বুধবার (০৬ জুলাই) বিকেলে তথ্যের সত্যতা নিশ্চিত করে চারুকলা বরিশালের সংগঠক তমাল রায় বলেন, চারুকলার শিশু শিল্পীদের আঁকা ছবিগুলো বুঝে নিয়েছেন বিসিসি মেয়র। তিনি আরও বলেন, সিলেটে বানভাসী মানুষের সাহায্যার্থে চারুকলা বরিশালের শিল্পীরা ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন। যার অংশ হিসেবে শিল্পীদের আঁকা ছবি বিক্রি করে প্রাপ্ত অর্থ বন্যা দুর্গতদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তমাল রায় জানান, মঙ্গলবার দিবাগত রাতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ জল রং, প্যাস্টেলসহ বিভিন্ন মাধ্যমে শিল্পীদের আঁকা ১৭টি ছবি দেখেন। তিনি সেগুলো নিয়ে দুই লাখ টাকা দেয়ার ঘোষণা করেন। আর এ টাকা দ্রুত প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পৌঁছানো হবে বলেও তিনি উল্লেখ করেন। চারুকলা বরিশালের আয়োজনে বানভাসী মানুষের সাহায্যার্থে এই ছবি বিক্রয় কর্মসূচী আগামী এক সপ্তাহ পর্যন্ত অব্যাহত থাকবে।

সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, মানবতার জন্য কোনো না কোনোভাবে সবার এগিয়ে আসা উচিত। চারুকলার শিশুদের এ উদ্যোগ অত্যন্ত সুন্দর। এ ছবিগুলোর মাধ্যমে তারাও বানভাসীদের পাশে দাঁড়ালো।

উল্লেখ্য, এর আগে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সিলেটের বানভাসীদের জন্য ব্যারিষ্টার সায়েদুল হক সুমনের কাছে ১০ লাখ টাকার চেক দিয়েছেন।

ছবি প্রদান অনুষ্ঠানে চারুকলা বরিশালের সাধারণ সম্পাদক রনি দাস, সাবেক সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাস, পংকজ গুপ্তসহ শিশু শিল্পীরা ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।