বাদিয়াখালি স্টেশনে দোলনচাঁপা ট্রেনের যাত্রাবিরতির দাবি

71

মশফিকুর রহমান, গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধার বাদিয়াখালি রেল স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবীতে বুধবার (১৪ সেপ্টেম্বর) জেলা শহরে বিক্ষোভ মিছিল, অবস্থান ও জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি প্রদানের কর্মসূচি পালন করা হয়। আন্তঃনগর দোলনচাঁপা ট্রেন যাত্রা বিরতি বাস্তবায়ন পরিষদ, বাদিয়াখালি এই কর্মসূচি পালন করে।

এলাকাবাসীর একটি বিশাল বিক্ষোভ মিছিল জেলা জাসদ কার্যালয় শহরের ২নং রেলগেট এলাকা থেকে বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অবস্থান নেয়। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসক মো. অলিউর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, আন্তঃনগর দোলনচাঁপা ট্রেন যাত্রা বিরতি বাস্তবায়ন পরিষদ বাদিয়াখালির আহ্বায়ক কাজী আব্দুল খালেক, সদস্য সচিব গোলাম মুক্তাদির মুক্তি, জাহাঙ্গীর কবীর প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বাদিয়াখালি রেল স্টেশনটি গাইবান্ধা শহর থেকে ১২ কি.মি দূরে অবস্থিত। স্টেশনটি অনেক পুরাতন। ব্যবসা-বাণিজ্য, লেখাপড়া, খেলাধুলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রয়োজনে এলাকার ব্যবসায়ী, শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষকে জেলা শহর ও নানা জায়গায় যেতে হয়। কিন্তু ট্রেনের বিরতি না থাকায় এলাকার গুরুত্বপূর্ণ কাজ ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর আগেও দোলনচাঁপা ট্রেনের যাত্রা বিরতির জন্য রেলওয়ে কর্তৃপক্ষ বরাবরে আবেদন করেও দীর্ঘদিনেও সাড়া মেলেনি।