বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

100
বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা
বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

দেশের সাংবাদিকতার শিক্ষার্থীদের একমাত্র জাতীয় সংগঠন হলো বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি)। সংগঠনটির ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এতে মানারাত বিশ্ববিদ্যালয় থেকে স্থান পেয়েছেন চার জন।

বুধবার, ২০ এপ্রিল বিজেএসসির সভাপতি মো. হেদায়েতুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মানারাত বিশ্ববিদ্যালয় থেকে স্থানপ্রাপ্তরা হলেন, সহ-সভাপতি পদে মাহাতাব কায়সার, সাংগঠনিক সম্পাদক পদে আসমাউল মুত্তাকিন, প্রকাশনা সম্পাদক পদে রাসেল হোসাইন ও উপ ভ্রমণ বিষয়ক পদে সিদ্দিকী জুনাইদ আবু বক্কর।

কমিটির বিষয়ে কেন্দ্রীয় সভাপতি হেদায়েতুল বলেন, সংগঠনের গতিশীলতা বৃদ্ধির জন্য বিজেএসসির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হলো। নতুন কমিটির মাধ্যমে বিজেএসসি আরো গতিশীল হবে।

উল্লেখ্য, ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ স্লোগানে দেশের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার প্রয়াসে ২০১৫ সালের ১৩ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে বিজেএসসি। বিভিন্ন সেমিনার, মানবল্যাণধর্মী কর্মসূচী ছাড়াও কেন্দ্রীয় ভাবে প্রতি বছর ন্যাশনাল ফেস্ট আয়োজন করে থাকে সংগঠনটি। বর্তমানে সারা দেশের ১৬ টি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা স্থান পেয়েছে। এর মধ্যে ১০টি রয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৬টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে বিজেএসসির কার্যক্রম চালু রয়েছে।