বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে বিস্ময় সৃষ্টি করেছে : মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী

73

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, এক সময়ের সাহায্যনির্ভর বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন স্বনির্ভর বাংলাদেশ। গত একযুগে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন বিশ্বে বিস্ময় সৃষ্টি করেছে। এই সাফল্যের পিছনে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও উন্নয়ন কর্মপরিকল্পনা গ্রহণ। ১৯৭১ সালে পরাজিত পাকিস্তান এখন উন্নয়নে বাংলাদেশের মতো হতে চায়। পাকিস্তান আজ মাথাপিছু আয়, জিডিপি’র ঊর্ধ্বমুখী প্রবৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ দারিদ্র্য বিমোচন, গড় আয়ু বৃদ্ধিসহ উন্নয়নের দশটি সূচকে বাংলাদেশের পেছনে রয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন ও মানুষের পাশে থাকার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

ফজিলাতুন নেসা ইন্দিরা গতকাল যুক্তরাষ্ট্র কানেকটিকাট স্টেট আওয়ামী লীগ আয়োজিত বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জিহাদুল হক জাহেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। অনুষ্ঠান পরিচালনা করেন কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন আহমেদ চৌধুরী।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এ সময় প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের অর্থনীতি ও দেশের উন্নয়নে প্রবাসীদের রয়েছে অসামান্য অবদান। বাংলাদেশে বিনিয়োগ ও অবকাঠামো উন্নয়নে যেন প্রবাসীরা ভূমিকা রাখতে পারেন সরকার তা নিশ্চিত করছে। সরকার বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করতে নগদ প্রণোদনা দিচ্ছে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষ্যে আলোচনা সভায় যুক্তরাষ্ট্র, কানেকটিকাট আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।