বর পছন্দ না হওয়ায় বিয়ের আগের দিন কনের আত্মহত্যা

122
বর পছন্দ না হওয়ায় বিয়ের আগের দিন কনের আত্মহত্যা
বর পছন্দ না হওয়ায় বিয়ের আগের দিন কনের আত্মহত্যা

খোকন হাওলাদার, গৌরনদী (বরিশাল) প্রতিনিধি : বর পছন্দ না হওয়ায় পরিবারের সদস্যদের ওপর অভিমান করে বিয়ের একদিন আগে গলায় ফাঁস লাগিয়ে লিজা আক্তার (১৮) নামের এক যুবতী আত্মহত্যা করেছে।

বুধবার (১৩ জুলাই) সন্ধ্যায় উপজেলার বার্থী ইউনিয়নের বেজগাতি গ্রামে এ ঘটনা ঘটে। লিজা ওই গ্রামের ফল ব্যবসায়ী আব্দুল হক সরদারের মেয়ে এবং বার্থী ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে লিজার বিয়ের দিন ধার্য্য করা ছিল। অথচ বিয়ের দিন সকালেই তার (লিজা) লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

গৌরনদী মডেল থানার এসআই মো. শাহজাহান জানান, নিহত লিজা বেজগাতি গ্রামের আব্দুল হক সরদারের মেয়ে ও বার্থী কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী ছিলো।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার লিজার বিয়ের দিন ধার্য্য ছিল। কিন্তু পাত্র পছন্দ না হওয়ায় অভিভাবকের সাথে অভিমান করে বুধবার (১৩ জুলাই) সন্ধ্যায় লিজা সবার অজান্তে বসত ঘরের নিজকক্ষে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেয়। মুমূর্ষু অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকেরা লিজাকে মৃত বলে ঘোষণা করেন।