বরিশাল বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি

135

বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবস উপলক্ষে ২১ আগস্ট ২০২২ তারিখ বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।  বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, মিডিয়া ব্যক্তিত্ব অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া এবং কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধু হত্যা একটি শারীরিক হত্যা নয়, এটি ছিল একটি আর্দশিক হত্যা। ষড়যন্তকারীরা তার আর্দশকে হত্যা করতে পারেনি।’ তিনি সকলকে বঙ্গবন্ধুর আর্দশ নিয়ে দেশ গঠন এবং সকল ষড়যন্ত্র বিষয় সজাগ থাকার আহ্বান জানান।  

বিশেষ অতিথি বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, ‌’১৫ই আগস্ট ও ২১ এ আগস্ট একই সূত্রে গাঁথা।  বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা এক ও অভিন্ন।  বঙ্গবন্ধুর চেতনা নিয়ে দেশ ও জাতি গঠন করতে হবে এবং মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।’

অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী মুরশীদ আবেদীনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন শেরেবাংলা হলের প্রভোষ্ট আবু জাফর মিয়া, বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক সুব্রত কুমার বাহাদুর, পরিকল্পনা ও উন্নয়ন শাখার উপ-পরিচালক হুমায়ুন কবীর, উপ-রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, সহকারী রেজিস্ট্রার দিদার হোসেন খান, সহকারী লাইব্রেরিয়ান মধুসূদন হালদার, এসোসিয়েশনের সহ-সভাপতি জসিম উদ্দিন, কার্যকরী পরিষদের সদস্য রফিকুল ইসলাম সেরনিয়াবাত, যুগ্ম সাধারণ সম্পাদক নাদিম মল্লিক । 

অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু হাচানের সঞ্চালনায় সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে ১৫ আগস্ট ও ২১ আগস্টে শাহাদাৎ বরণকারী সকলের রূহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপূর্বে অফিসার্স এসোসিয়েশনের পক্ষ থেকে ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচিও পালন করা হয়।