বরিশালে সরকারি কর্মচারী দাবি আদায় ঐক্য পরিষদের বিভাগীয় সমাবেশ

177

খোকন হাওলাদার, বরিশাল : নবম পে-কমিশন গঠন পূর্বক বৈষম্যমুক্ত পে-স্কেল বাস্তবায়ন, বঙ্গবন্ধুর ঘোষণা অনুযায়ী ১০ ধাপে বেতন স্কেল নির্ধারনসহ পে-কমিশনে কর্মচারী প্রতিনিধি রাখাসহ ৭ দফা দাবিতে বরিশালে বিভাগীয় সমাবেশ করেছে বাংলাদেশ সরকারী কর্মচারী দাবি আদায় ঐক্য পরিষদ। শুক্রবার (১৫ এপ্রিল) সকাল ১১টায় নগরীর হেমায়েত উদ্দিন রোডের এ,কে ইনস্টিটিউশন হল রুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সরকারী কর্মচারী দাবী আদায় ঐক্য পরিষদের আহবায়ক মো. গোলাম কাদের তানুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব মো. তারিকুল ইসলাম পলিন্স, ১২ থেকে ২০ গ্রেডের সমন্বিত অধিকার আদায় ফোরামের সভাপতি মো. লুৎফুর রহমান, মো. ওয়ারেচ আলী, মো. ইব্রাহিম খলির ও আনিচুর রহমানসহ অন্যান্যরা।

বক্তারা নবম পে কমিশন গঠন পূর্বক বৈষম্যমুক্ত পে-স্কেল বাস্তবায়ন, পে-স্কেল বাস্তবায়নের পূর্বে অন্তবর্তীকালীন সময়ে ১১-২০ গ্রেডের কর্মচারীদের জন্য ৫০ ভাগ মহার্ঘ্য ভাতা প্রদান, বঙ্গবন্ধুর ঘোষণা অনুযায়ী ১০ ধাপে বেতন স্কেল নির্ধারন, সচিবালয়ের ন্যায় সকল দপ্তর ও অধিদপ্তরে পদ ও পদবী পরিবর্তন সহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন, টাইম স্কেল, সিলেকশন গ্রেড, বেতন জ্যেষ্ঠতা পুনবহাল সহ বিদ্যমান গ্রাচ্যুইটি আনুতোষিকের হার ৯০ ভাগের স্থলে শতভাগ নির্ধারণ সহ ৭ দফা দাবী বাস্তবায়নের জন্য  সরকারের প্রতি আহবান জানান।