বরিশালে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

80

খোকন হাওলাদার, বরিশাল প্রতিনিধি : বরিশাল বিভাগের বিভিন্ন নদী প্রতিরক্ষা বাধ, নদীর তীর এবং পাউবোর অফিস প্রাঙ্গনে ৭৫ হাজার ফলজ ও ওষুধি গাছ লাগানোর কর্মসূচি শুরু হয়েছে। নগরীর বিআইপি চত্ত্বরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কার্যালয় চত্ত্বরে একটি চারা রোপণ করে সোমবার (১৮ জুলাই) সকাল ১০টায় এই কর্মসূচির উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উন্নয়ন অনুবিভাগের অতিরিক্ত সচিব মিজানুর রহমান।

এ সময় বরিশাল পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ছবিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাশ, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. জাভেদ ও মো. রাকিবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে অতিরিক্ত সচিব মিজানুর রহমান বলেন, মুজিব শতবর্ষে সারাদেশে বিশেষ বৃক্ষরোপণ অভিযান শুরু করেছে পানিসম্পদ মন্ত্রণালয়। গত বছর এই কর্মসূচির আওতায় সারাদেশের ১৩ লাখ গাছের চারা রোপন করে পানিসম্পদ মন্ত্রণালয়। এই ধারাবাহিকতায় এ বছর ২০ লাখ গাছের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়েছে। এই কর্মসূচির আওতায় বরিশাল বিভাগে পানি উন্নয়ন বোর্ডের বাঁধ ও নদীর রক্ষা বাঁধের পাশে ৭৫ হাজার গাছের চারা রোপন করা হবে বলে জানান তিনি।

এই কর্মসূচির আওতায় এ বছর বরিশাল জেলায় ১ হাজার ৯শ’ ৪১টি ফলজ ও ওষুধি গাছের চারা রোপণ করা হবে বলে জানিয়েছেন পাউবো’র নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাশ।