বনলতার এক্সপ্রেসের সাপ্তাহিক ছুটি বাতিল, বুধবার সকালে টিকিট বিক্রি শুরু

133

পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো মানুষকে ঢাকা ফেরাতে বনলতা এক্সপ্রেসের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। বুধবার (৪ মে) সকাল ৮টা থেকে যথারীতি এই ট্রেনের টিকিট বিক্রি হবে। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্য যাত্রা করবে আগামী শুক্রবার (৬ মে)।

মঙ্গলবার (৩ মে) বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতি শুক্রবার বনলতা এক্সপ্রেসের সাপ্তাহিক ছুটি। কিন্তু ঈদের ছুটি শেষে ঢাকামুখী যাত্রীর চাপ রয়েছে। তাই বনলতার সাপ্তাহিক ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পৃথক আরেক বিজ্ঞপ্তিতে রেলওয়ের পশ্চিমাঞ্চল জানায়, বুধবার (৪ মে) থেকে করোতোয়া এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, নীলসাগর (ঢাকাগামী), রংপুর এক্সপ্রেস (ঢাকাগামী), টুঙ্গিপাড়া এক্সপ্রেস, একতা (ঢাকামুখী) পঞ্চগড় এক্সপ্রেস, বাংলাবান্ধা (পঞ্চগড়গামী), কপোতাক্ষ এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস যথারীতি চলাচল করবে।

এছাড়া স্বপ্নীল কমিউটার লোকাল ট্রেন যাত্রী পরিবহন করবে বলে জানিয়েছে রেলওয়ে।

এ বিষয়ে জানতে চাইলে রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, বুধবার সকাল আটটা থেকে বনলতা এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু হবে। নিয়ম অনুযায়ী ৫০ শতাংশ টিকিট কাউন্টারে এবং বাকি ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হবে। এছাড়া কাল থেকে অন্যান্য ট্রেনগুলো যথারীতি চলাচল করবে।