বঙ্গোপসাগরের মোহনায় ভেসে এলো লোকহীন বিদেশী জাহাজ

178
ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর এলাকায় বঙ্গোপসাগরের মোহনায় ভেসে এলো আলকুবতান নামের একটি বিদেশি জাহাজ।
ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর এলাকায় বঙ্গোপসাগরের মোহনায় ভেসে এলো আলকুবতান নামের একটি বিদেশি জাহাজ।

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর এলাকায় বঙ্গোপসাগরের মোহনায় ভেসে এলো আলকুবতান নামের একটি বিদেশি জাহাজ।

জানা যায়, বৃহস্পতিবার সকালের দিকে স্থানীয়রা জাহাজটি চরনিজামের পূর্ব পাশে বঙ্গোপসাগরে ভাসমান অবস্থা আটকে থাকতে দেখেন। লোকহীন জাহাজটিতে রয়েছে একটি ভেকু মেশিন, একটি পাথর ভাঙার মেশিন ও পাথরসহ অন্যান্য প্রয়োজনীয় মালামাল।

স্থানীয়দের ধারণা, জাহাজটি প্রায় ৩০ লাখ টাকার মালামাল রয়েছে। জাহাজটি ভাসমান অবস্থায় এবং লোকহীন। স্থানীয়রা বিষয়টি ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার বলেন, জাহাজটি চরনিজামের পূর্ব পাশে বঙ্গোপসাগরের মোহনায় ভাসমান অবস্থা দেখতে পেয়ে স্থানীয়রা আমাকে জানান। বৈরী আবহাওয়ার কারণে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি। তবে জাহাজটিকে হেফাজতে আনার চেষ্টা চলছে।

চরফ্যাশন উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) আল নোমান বলেন, আলকুবতান নামের একটি আরব আমিরাতের বিদেশি জাহাজ চরনিজামের বঙ্গোপসাগরের মোহনায় ভেসে আসছে শুনছি। চরমানিকা কোষ্ট গার্ড ও স্থানীয় থানা পুলিশকে বলা হয়েছে। রাতে মনপুরা থানা পাহারার ব্যবস্থা গ্রহণ করবে।