বঙ্গমাতা স্মরণে ‘প্রেরণাদায়িনী মা’ শিল্পকর্ম প্রদর্শনী

86
শিল্পকর্ম প্রদর্শনীর মাধ্যমে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অদেখা স্বত্ত্বাগুলোকে তুলে ধরা হবে।
শিল্পকর্ম প্রদর্শনীর মাধ্যমে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অদেখা স্বত্ত্বাগুলোকে তুলে ধরা হবে।

বাঙালি জাতির মুক্তির সংগ্রামের এক অনবদ্য নাম বেগম ফজিলাতুন্নেছা মুজিব। সহধর্মিনী হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিটি সংগ্রামের পেছনে রয়েছে যেমন ভূমিকা তেমনি দক্ষ সংগঠক হিসেবেও বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর নাম অনস্বীকার্য। পাশাপাশি মাতৃত্বের অপার মহিমায় মহীয়সী এই নারী আজ অনুপ্রেরণার অন্যতম উৎস। বাংলার মানুষের কাছে আজ শ্রদ্ধা ও ভালোবাসার নাম বেগম ফজিলাতুন্নেছা মুজিব।

১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব। ৯২তম জন্মদিনকে সামনে থেকে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে আজ ৬ আগস্ট ২০২২, শনিবার রাজধানীর শাহবাগে অবস্থিত বাংলাদেশ জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে ‘প্রেরণাদায়িনী মা’ শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল খালেক। শিল্পকর্ম প্রদর্শনীর মাধ্যমে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অদেখা স্বত্ত্বাগুলোকে তুলে ধরা হবে।