বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা একই সূত্র গাঁধা : এনামুল হক শামীম

117

পানি সম্পদ উপ-মন্ত্রী  একেএম এনামুল হক শামীম  বলেছেন; বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণ প্রজন্মকে জাতির পিতার আদর্শ ধারণ করতে হবে। তিনি  দেশের মানুষকে ভালোবাসতেন। দেশের মানুষের কল্যাণই ছিলো তাঁর ব্রত। চক্রান্তকারীরা ভেবেছিল তাঁকে হত্যা করলে ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যাবে। তাদের সে চক্রান্ত মিথ্যা প্রমাণিত হয়েছে। তিনি স্থান করে নিয়েছেন এদেশের মানুষের মনের মনি কোঠায়। আজকে বাংলাদেশের যা কিছু অর্জন তা শুরু হয়েছিলো বঙ্গবন্ধুর হাত ধরেই। তার ধারাবাহিকতা অব্যহত রেখে দেশের উন্নয়নে নিরলস পরিশ্রম করে চলছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ জেলার নড়িয়ার উপজেলায় পদ্মাপাড়ে ৮ কিলোমিটার ওয়াকওয়ে জয় বাংলা এভিনিউয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

উপ- মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সততায়, মেধায় ও যোগ্যতায় সেরা। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু নির্বাচন কমিশনের অধীনেই হবে এবং সেই নির্বাচনে জয়ি হয়ে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

আতঁশবাজির সাথে ছিল ৫১ জন জেলের বর্ণিল সাজের নৌকা।  ঝাঁকঝমকপূর্ণভাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, তত্ত্বাধায়ক প্রকৌশলী শহিদুল আলম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, এএসপি মিজানুর রহমান, নড়িয়া উপজেলা চেয়ারম্যান এমকেএম ইসমাইল হক, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন প্রমূখ।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বিপুল সংখ্যক জনসাধারণ অংশগ্রহণ করে।