বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়েছে : এনামুল হক শামীম

72
বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়েছে : এনামুল হক শামীম
বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়েছে : এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম নিয়েছিলেন বলেই আজ বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক একটি রাষ্ট্রের জন্ম হয়েছে আর বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শের উত্তরাধিকারী জননেত্রী শেখ হাসিনার জন্ম না হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হতো না। তাঁর জন্মের জন্যই মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে, বঙ্গবন্ধু হত্যা বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশের জন্য আশীর্বাদ।

শরীয়তপুরের সখিপুর থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি জাতির পিতাকে হত্যার পর দেশকে উল্টোরথে নিয়ে যাওয়া অপচেষ্টা শুরু করে। তারা ভেবেছিল এই দেশে বঙ্গবন্ধুর কথা আর কেউ বলতে পারবে না। তাঁর হাতে গড়া রাজনৈতিক দল ও আদর্শের পতাকা কেউ তুলে ধরবে না।

উপমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে দীর্ঘ সংগ্রাম করে তিল তিল করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে গড়ে তুলেন। বঙ্গবন্ধু কন্যাকে ঘিরেই বাংলাদেশের মানুষের স্বপ্ন। আর ৪১ বছর ধরে এদেশের মানুষের স্বপ্নপূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। আমার দৃঢ়বিশ্বাস আওয়ামী লীগ আগামী নির্বাচনে বিজয়ী হবে, শেখ হাসিনা পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হয়ে পৃথিবীর ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করবেন। তিনি বলেন, বাংলাদেশ আজকে বিশ্বের রোল মডেল। জননেত্রী শেখ হাসিনার ক্ষমতায় আছেন বলেই নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইট, বঙ্গবন্ধু ট্যানেল, মেট্রোরেল, গভীর সমুদ্রবন্দরসহ বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

উপমন্ত্রী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার উদারতার প্রশংসা করছেন বিশ্ব নেতারা। তিনি এখন বিশ্ব মানবতাবাদী নেতায় পরিণত হয়েছেন। দিশেহারা মানুষের আলোকবর্তিকায় পরিণত হয়েছেন। কোনো ষড়যন্ত্রই তাঁকে দাবিয়ে রাখতে পারবে না। এদেশের জনগণ একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তাকেই পূর্ণতা দিতে চলেছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই বাংলাদেশের স্বপ্ন পূরণের যোগ্য কাণ্ডারি।

সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. হুমায়ুন কবির মোল্যার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার।

এছাড়া উপমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হয়ে নড়িয়া উপজেলা ছাত্রলীগের আনন্দ র‌্যালির উদ্ধোধন করেন এবং নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগ আয়োজিত অলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।