বগুড়ার সারিয়াকান্দিতে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ৪ ব্যবসায়ীকে জরিমানা 

140

সারিয়াকান্দি(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দিতে থানা পুলিশের সহযোগিতায় সোমবার দুপুরে পৌর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ  রেজাউল করিম।

অভিযানে সময় বাজারে পণ্যে পাটজাত দ্রব্যের মোড়কের বাধ্যতামূলক ২০১০ ও পাট আইন ২০১৭(১৪) ধারা মোতাবেক চার ব্যবসায়ীকে মোট=১৬০০০ হাজার টাকা জরিমানা আদায় করেন। জরিমানা ব্যবসায়ীরা হলেন, পোল্ট্রি ফিড দোকানের মালিক আল আমিন কে ৪,০০০ হাজার টাকা, আব্দুল হান্নান ৪,০০০ হাজার টাকা, সেলিম মিয়া ৪,০০০ হাজার টাকা এবং আব্দুর মজিদ কে ৪,০০০ হাজার টাকা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন,পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিম, উপ সহকারী পাট কর্মকর্তা চন্দ্র মোহন রায়। এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম অনলাইন গণমাধ্যমকে বলেন,পাট আমাদের দেশের অন্যতম লাভ জনক ফসল।

এই পাটের পন্য ব্যবহারের জন্য সরকারের নির্দেশনা সহ আইন রয়েছে। পাটজাত পণ্য ব্যবহারে যেমন দেশ লাভবান হবে, তেমনি পরিবেশের  জন্য উপকারী । তাই আমাদের সবাইকে সচেতন ও আইন মেনে চলার আহ্বান জানান তিনি।