বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

110

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। ২১ জুলাই বৃহস্পতিবার গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বকশীগঞ্জ উপজেলাসহ দুটি জেলা ও ৫২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন ।

এ উপলক্ষে বকশীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীজন।  

এসময় জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রফিকুল ইসলাম, বকশীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার , উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা, সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা প্রকৌশলী মো. শামছুল হক, বকশীগঞ্জ থানার ওসি (তদন্ত) আ: রহিম, পিআইও মো. মজনুর রহমান, মেরুরচর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান সিদ্দিক, সদর ইউপি চেয়ারম্যান আলমাছ , বাট্টাজোড় ইউপি চেয়ারম্যান জুয়েল তালুকদার, ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি হেদায়েত উল্লাহ, সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সুধীজনরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা জানান, উপজেলা প্রশাসনের সহযোগিতায় তিন ধাপে বকশীগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন ২১২ টি পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়। এরপর আর কোন ভূমিহীন পরিবার না থাকায় জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হল।