ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

81

ফ্রান্সে বাংলাদেশী পেশাদার গণমাধ্যমকর্মীদের সংগঠন ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের প্রতিনিধি ফেরদৌস করিম আখন্জী সভাপতি এবং দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি মোসাদ্দেক হোসেন সাইফুল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

প্যারিসের অদূরে ক্যাথসীমার স্হানীয় একটি রেষ্টুরেন্টে ভারপ্রাপ্ত সভাপতি নজমুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নয়ন মামুনের পরিচালনায় ক্লাবের সাধারন সভায় দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় উপস্হিত সদস্যদের সর্বসম্মতিক্রমে নতুন কমিটি ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার আবু তাহির ।

৩১ সদস্যের কার্যকরী কমিটির অন্য সদস্যরা হলেন-সিনিয়র সহ সভাপতি ওমর ফারুক,সহ সভাপতি নয়ন মামুন,নজমূল কবির,আবদুল আজিজ সেলিম,সেলিম চৌধুরী ,যুগ্ম সম্পাদক জাকির হোসেন,এএমসি রুমেল,মিজানুর রহমান,নুরুল আলম মাসুম,সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম,সহসাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা,কোষাধ্যক্ষ মাজহারুল ইসলাম,সহ কোষাধ্যক্ষ অপু চৌধুরী,দপ্তর সম্পাদক রুহুল আমিন,সহ দপ্তর সম্পাদক আবদুর রাশিদ চৌধুরী,সাংস্কৃতিক সম্পাদক মুনমুন আক্তার,প্রচার সম্পাদক এস আই তানজু চৌধুরী,সহ প্রচার সম্পাদক মাসুম আহমেদ ,ক্রীড়া সম্পাদক শিকদার ইমরান,সহ ক্রীড়া সম্পাদক কাওসার আহমেদ,সমাজ কল্যান সম্পাদক জামিল আবেদ,নির্বাহী সদস্য ফারুক নেওয়াজ খান,আবু তাহির,শামসুল ইসলাম,নিয়াজুদ্দীন চৌধুরী হীরা,আল মামুন,নুরুল্লাহ,আজিজুর রহমান,মেসবাহ উদ্দীন ।

নবনির্বাচিত সভাপতি ফেরদৌস করিম আখন্জী ও সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সাইফুল নতুন কমিটির সকল সদস্যকে সঙ্গে নিয়ে প্রেসক্লাবের উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন এবং নির্বাচিত নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তরা অভিবাসীদের অধিকার সুরক্ষা ও প্রবাসীদের সুখ-দুঃখের পাশে থেকে প্রবাসীদের মুখপাত্র হয়ে আগামীতে কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে নতুন নির্বাচিতদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয় এবং বিদায়ী কমিটির সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। নবকমিটিকে অভিনন্দন জানিয়েছেন ফ্রা্ন্সের বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ও আঞ্চলিক সংঘঠনের নেতৃবৃন্দ ও প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা।

ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন