ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে গালি দেয়ায় গ্রেপ্তার ১

139
ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে গালি দেয়ায় গ্রেপ্তার ১
ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে গালি দেয়ায় গ্রেপ্তার ১

আকতারুজ্জামান, মেহেরপুর প্রতিনিধি : ফেসবুক লাইভে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালি দিয়ে রাষ্ট্রদ্রোহের মামলায় ফেঁসেছেন আবু তালেব (৪৫) নামের এক ব্যক্তি।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে মেহেরপুর জেলার গাংনী উপজেলার গাড়াবাড়িয়া এলাকা থেকে আবু তালেবকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অকথ্য ভাষায় গালি দেয়ায় তাকে গ্রেপ্তার করার পর গাংনী থানায় সোপর্দ করা হয়। আবু তালেবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের মামলা রুজু করা হয়েছে। সে গাংনীর গাড়াবাড়িয়া গ্রামের হারুন অর রশীদের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল ইসলাম জানান, তেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় আবু তালেব তার ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে গালাগালি করেন। ফেসবুক লাইভে গালাগাল করার ৫০ সেকেন্ডের ভিডিওটি মুহূর্তেই ভাইরাল হয়। এটি রাষ্ট্রদ্রোহের শামিল। পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছিল। বুধবার রাতে আবু তালেব সহোগলপুরে অবস্থান করছেন মর্মে সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, আবু তালেবের বিরুদ্ধে গাংনী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের মামলা রুজু করা হয়েছে। এ মামলায় বৃহস্পতিবার সকালে তাকে মেহেরপুর আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।