ফের বিতর্কে জড়ালেন ‘হাওয়া’র নায়িকা নাজিফা তুষি (ভিডিও)

80

দেশের ২৪ প্রেক্ষাগৃহে চলছে নির্মাতা মেজবাউর রহমান সুমনের বহুল আলোচিত সিনেমা ‘হাওয়া’। মুক্তির আগেই অবশ্য সিনেমাটি ব্যাপক সাড়া ফেলে দেয়। সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি রীতিমতো ভাইরাল।

গত ২৯ জুলাই মুক্তি পর থেকে অধিকাংশ প্রেক্ষাগৃহে টানা হাউজফুল যাচ্ছে। অগ্রিম টিকিট বুকিংয়ের খবর আসছে। এমন দুর্দান্ত সাফল্যের মাঝে কিছু বিতর্ক ছড়িয়ে দিলেন ‘হাওয়া’ সিনেমার নায়িকা নাজিফা তুষি নিজেই।

সোমবার রাজধানীর শ্যামলী স্কয়ারে গিয়ে এক মন্তব্য করে সমালোচিত হচ্ছেন তুষি। এদিন দর্শকদের প্রতিক্রিয়া দেখতে ওই প্রেক্ষাগৃহে যায় ‘হাওয়া’ টিম। ওই টিমে অবধারিতভাবেই ছিলেন নাজিফা তুষি।

এ সময় গণমাধ্যমের মুখোমুখি হলে নাজিফা তুষি পাশে থাকা ‘পরাণ’ ও ‘দিন-দ্য ডে’ সিনেমার পোস্টার সরিয়ে ফেলার নির্দেশ দেন। কেবল নিজের সিনেমা ‘হাওয়া’র পোস্টারের সামনে দাঁড়িয়েই তিনি কথা বলবেন বলে জানান।

তুষির এই কাণ্ড অনেকেই স্বাভাবিকভাবে নিয়েছেন। কারণ নিজের সিনেমার পোস্টারের সামনে দাঁড়িয়ে বক্তব্য দিতে চাইবেন যে কোনো অভিনয়শিল্পী। এতে দোষের কিছু নেই।

তবে নেটিজেনদের একাংশ বিষয়টিকে আড়চোখে দেখছেন। তাদের অনেকে তুষির সমালোচনা করে ফেসবুকের বিভিন্ন গ্রুপ-পেজে ওই ঘটনার ভিডিও ছড়িয়ে দিয়েছে। তুষির এমন কাণ্ডের তীব্র সমালোচনা করছেন তারা। এর আগেও বিতর্কে জড়িয়ে তুমুল সমালোচিত হন তুষি। তবে সেটি ‘হাওয়া’ সিনেমা নিয়ে নয়।

গত ফেব্রুয়ারি মাসে বইমেলায় গিয়ে বিতর্কে পড়েছিলেন নাজিফা তুষি। স্বাস্থ্যবিধি না মেনে মেলায় প্রবেশের কারণে তাকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ওই সময় ম্যাজিস্ট্রেটের সঙ্গেও বাকবিতণ্ডায় জড়ান তুষি। এমনকি জরিমানাকে ‘হেনস্তা’ বলেও দাবি করেছিলেন তিনি।