ফেনী জেলা যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

111

শেখ আশিকুন্নবী সজীব, ফেনী প্রতিনিধি : ফেনী জেলা যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে। এদিন ফেনী সরকারি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে জেলা যুব মহিলা লীগের সভাপতি হাসিনা আক্তার নিঝুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

প্রধান অতিথির বক্তব্যে নিজাম হাজারী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় আর বিএনপি-জামায়াতের কোনো ঠাঁই হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আগামী নির্বাচনে নৌকাকে জয়ী করতে হলে যুব মহিলা লীগকে জনগণের দোর গোড়ায় গিয়ে সরকারের উন্নয়ন প্রচার করতে হবে।

সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল। তিনি বলেন, যুব মহিলা লীগকে আমি আমার সন্তানের মতো করে সাজিয়েছি। একজন মা যেমন তার সন্তানের অমঙ্গল চান না, ঠিক তেমনি আমিও আপনাদের অমঙ্গল চাই না। যারা কমিটিতে এসে টাকা আয় করতে চান তারা আমাদের সংগঠনে আসবেন না । এখানে আসলে আয় হয় না, উল্টো সংগঠনকে দিতে হয়।

ওয়ান-ইলেভেনের কথা স্মরণ করিয়ে দিয়ে অপু উকিল বলেন, নেত্রীকে (শেখ হাসিনা) কারাগারে নেয়ার সময় এই যুব মহিলা লীগের সদস্যদের নিয়ে গাড়ির গতিপথ রুখতে গিয়েছিলাম। সেদিন সামনের সারিতে আমরাই ছিলাম। নেত্রীর মুক্তির জন্য আন্দোলন করতে গিয়ে মাত্র সাত মাসের দুধের শিশুকে রেখে জেল খাটর মতো নজিরও আছে আমাদের।

শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা। সম্মেলনের দ্বিতীয় পর্বে আফরোজা আক্তারকে সভাপতি এবং মঞ্জিলা আক্তার মিমিকে সাধারণ সম্পাদক করে ফেনী জেলা যুব মহিলা লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।