ফেনীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

204

শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি : ফেনীতে যথাযোগ্য  মর্যাদায় ও নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। শনিবার দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচী শুরু হয়।
দিবসটিতে শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, জেলা সিভিল সার্জন ডা: মো: রফিক উস ছালেহীন,জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল,ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা প্রশাসন, জেলা পরিষদ,পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন ফেনী শাখা,প্রথম আলো ফেনী বন্ধুসভা, জেলা আওয়ামী লীগ, বিএনপি,জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, পেশাজীবী সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

 সকাল সাড়ে আটটায় ফেনীর ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান ও পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।
দুপুর- ১২ টায় জেলা শিল্পকলা একাডেমিতে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,বিকেলে  ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে জেলা পর্যায়ে  মহিলাদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা ও  ক্রীড়া প্রতিযোগিতা, 
বিকেলে ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে প্রীতি  ফুটবল ম্যাচ ও সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামান্য চিত্র প্রদর্শিত হয়।
এছাড়াও জেলার সকল উপজেলায় কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।