ফেনীতে বিজিবির অভিযানে প্রায় ৩৭ লক্ষ টাকার অবৈধ ভারতীয় শাড়ি উদ্ধার

110

শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি : ফেনীর ছাগলনাইয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) কর্তৃক পরিচালিত অভিযানে ৩৭ লক্ষ ১২ হাজার টাকা মূল্যমানের ভারতীয় শাড়ি এবং ডায়না মিনি পিকআপ আটক করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা যায়, গত শুক্রবার দিবাগত রাত -৩ টায় ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধীনস্থ চম্পকনগর বিওপি’র টহলদল কর্তব্যরত থাকাকালীন গোয়েন্দা সূত্রে জানতে পায় যে, দায়িত্বপূর্ণ এলাকা সীমান্ত পিলার হতে আনুমানিক ৫০০ গজ অভ্যন্তরে ফেনীর ছাগলনাইয়া থানার ছয়ঘরিয়া এলাকায় একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে টহলদল সীমান্ত এলাকায় শুভপুর মেইন রোডের পাশে কৌশলগত অবস্থান নেয়। পরবর্তীতে বিজিবি টহলদল চোরাকারবারীদেরকে একটি মিনি পিকআপযোগে মালামাল নিয়ে সীমান্ত এলাকা হতে মেইনরোডের দিকে আসতে দেখা মাত্রই চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি অনুধাবন করা মাত্রই বিজিবির চ্যালেঞ্জকে উপেক্ষা করে মালামালসহ পিকআপটি ফেলে রাতের অন্ধকারে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। অতঃপর টহলদল চোরাকারবারীদের ফেলে যাওয়া পিকআপে ০৬ টি বস্তার ভিতর হতে ৩৭ লক্ষ ১২ হাজার টাকা মূল্যমানের ভারতীয় সিল্ক শাড়ি ৩৫৬ পিস, ভারতীয় সুতি শাড়ি ৮৪ পিস, ভারতীয় লেহেঙ্গা ২৬ পিস এবং ডায়না মিনি পিকআপ ০১ টি আটক করতে সক্ষম হয়।

 বিজিবি সূত্রে আরও জানা যায়, চোরাকারবারীদেরকে আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে।