ফেনীতে কার্ভাড ভ্যানের ধাক্কায় কনষ্টেবল নিহত, চালক গ্রেপ্তার

163

শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি : ফেনীতে পুলিশের পিকআপ ভ্যানকে পেছন থেকে কার্ভাড ভ্যানের ধাক্কায় কনষ্টেবল নিহতের ঘটনার ১৮ ঘন্টার মধ্যে ঘাতক কার্ভাড ভ্যানের চালককে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম মো. জাফর উদ্দিন (৩২)।

তিনি নোয়াখালীর সেনবাগ উপজেলার রাজারামপুর গ্রামের মো. সাহাব উদ্দিনের ছেলে। গত মঙ্গলবার রাতে সেনবাগ উপজেলার দক্ষিন রাজারামপুর গ্রামের জনৈক জুয়েলের ঘর থেকে আত্মগোপন অবস্থায় গ্রেপ্তার করা হয়। গত ৮ বছর তিনি ড্রাইভিং লাইসেন্স ছাড়াই শুধুমাত্র লার্নিং ড্রাইভিং লাইসেন্স দিয়ে মহাসড়কে কার্ভাড ভ্যান চালাচ্ছিল।  বুধবার দুপুরে র‌্যাব-৭, ফেনী ক্যাম্পে এক সংবাদ ব্রিফিংয়ে জ্যৈষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার এসব তথ্য দেন।

তিনি জানান, গত সোমবার রাতে পুলিশের পিকআপ ভ্যানের পেছনে সজোরে ধাক্কা দিলে পুলিশ কনষ্টেবল মোতাহের হোসেন(২৫) পিকআপ থেকে ছিটকে নীচে পড়ে মারা যায়। এসময় অপর কনষ্টেবল আসাদুল ইসলাম (২৫) আহত হয়। তিনি বর্তমানে ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দুর্ঘটনায় কার্ভাড ভ্যানের চালকের সহকারী জয় (১৮) আহত হয়। চালক তাকে (সহকারী) ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করে নিজে আত্মগোপন করেন। তার ড্রাইভিং সীটের নীচে তল্লাশী করে ২ পুরিয়া গাঁজা পাওয়া যায়। হাসপাতালে তার ডোপ টেষ্ট করা হলে পজেটিভ পাওয়া যায়। দুর্ঘটনার সময় তিনি নেশাগ্রস্থ ছিলেন।
সহকারী পরিচালক জানান, ২০১৪ সাল থেকে ওই চালক জাফর উদ্দিন মহাসড়কে কার্ভাড ভ্যান চালনা করে আসলেও তার ড্রাইভিং লাইসেন্স ছিলনা। ২০১৯ সালে হালকা গাড়ীর ড্রাইভিং লাইসেন্সের জন্য দালালের মাধ্যমে আবেদন করেন। কিন্ত লাইসেন্স পাননি। দীর্ঘ ৮ বছর লার্নার লাইসেন্স দিয়েই কার্ভাড ভ্যান চালিয়ে আসছিল।

প্রসঙ্গত- গত সোমবার রাত ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কর্তব্যরত হাইওয়ে টহল পুলিশের একটি পিকআপ ভ্যানকে পেছন থেকে কার্ভাড ভ্যানের ধাক্কায় একজন পুলিশ কনষ্টেবল নিহত এবং অপর একজন কনষ্টেবল আহত হয়েছে।
পুলিশ জানায়, গত সোমবার রাত ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার মধ্যম রামপুর এলাকায় ঢাকামূখী লেনে ফেনীর মহিপাল হাইওয়ে থানা পুলিশের একটি টহলদল পিকআপ ভ্যান (ঢাকা-মেট্রো-ঠ-১৪-৩৫৬২) নিয়ে মহসড়কে যানজট নিরসন ও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল। এ সময় একটি কার্ভাড ভ্যান ইচ্ছাকৃত ভাবে পুলিশের পিকআপ ভ্যানকে পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে পুলিশের পিকআপ ভ্যানের পেছনের অংশ দুমড়েমুছড়ে যায়। এতে মোতাহের হোসেন (২৫) ও আসাদুল ইসলাম (২৫) নামে দুইজন পুলিশ কনষ্টেবল গুরুতর আহত হয়। মুমুর্ষ অবস্থায় তাদের দুইজনকে উদ্ধার করে দ্রুত ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মোতাহের হোসেনকে মৃত ঘোষনা করেন। আহত আসাদুল ইসলামকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ কার্ভাড ভ্যানটি আটক করেছে। কার্ভাড ভ্যানের চালক ও সহকারী পালিয়ে যায়। এ ঘটনায় মামলা হয়েছে।