ফেনীতে উদীচীর সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

271

শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি : বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ফেনী জেলার আয়োজনে সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (২৫ মার্চ) বিকেলে শহরের ডা. সাজ্জাদ মিলনায়তনে প্রশিক্ষণটি পরিচালিত হয়। জাতীয় সংগীতের মাধ্যমে এ কর্মশালা শুরু হয়।

মৌসুমী সোমের সঞ্চালনায় ও মহিবুল হক চৌধুরী রাসেলের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি এডভোকেট হাবিবুর রাসুল মামুন, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে, কেন্দ্রীয় সদস্য আজমীর তারেক চৌধুরী, সিপিবি ফেনী জেলার সভাপতি এডভোকেট বিমল চন্দ্র শীল। প্রশিক্ষণ কর্মশালায় আরও উপস্থিত ছিলেন শিল্পী সংগঠক শাওন চক্রবর্তী, মানিক কর্মকার, রাজীব দেবনাথ,  সৈকত রায় প্রমুখ।  কর্মশালায়  জেলার ৪০ জন শিল্পীকর্মী-সংগঠক অংশগ্রহণ করেন।

কর্মশালায় সংগঠন, নেতৃত্ব- বিকাশ , দেশীয়-আন্তর্জাতিক ক্ষেত্রে সংস্কৃতির সঙ্কট ও সাংস্কৃতিক কর্মীদের করণীয় এবং সংগঠনের গঠনতান্ত্রিক শৃঙ্খলা ও উদীচী কর্মীদের দায়-দায়িত্ব ও করণীয় বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।  শেষে সন্ধ্যায় ২৫ মার্চ কালরাত্রি ও জাতীয় গনহত্যা দিবস স্মরণে শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে প্রদীপ প্রজ্জলন করা হয়।