ফুটবল কন্যাদের পাশে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ

152

বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি প্রতিনিধি : বাংলাদেশ ফুটবল দলের “ফুটবল কন্যা” আনাই, আনুচিং, মনিকারা পাহাড়ের গর্ব, এদেশের সম্পদ উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেছেন, পার্বত্য জেলা পরিষদ সবসময় ফুটবলে কন্যাদের পাশে আছে এবং থাকবে। তিনি তাদের সব ধরনের সহায়তারও প্রতিশ্রুতি দেন।

এসময় চেয়ারম্যান তাদের আর্থিক স্বচ্ছলতার পথ সুগম করতে পরিবারের খরচের জন্য প্রতিমাসে ১০ হাজার টাকা ও পরিবারের এক সদস্যকে চাকরী দেওয়া থেকে শুরু করে যমজ বোন আনাই মগিনী ও আনুচিং মগিনী বাড়িতে যাওয়ার পথে তাদের নামে একটি পাকা ব্রীজ করে দেওয়ার ঘোষনাও দেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যন মংসুইপ্রু চৌধুরী অপু। আর সে ব্রীজের নাম হবে আনাই,আনুচিং এর নামে।

জেলা পরিষদ সম্মেলন কক্ষে ফুলটব কন্যাদের ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেষ্ট বিতরণ শেষে অভিমত ব্যক্তকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব ঘোষনা দেন।

এ সময় তিনি আরো বলেন, বিশ্ব দরবারে ফুটবল কন্যারা জাদুকরী বল এর মাধ্যমে বাংলাদেশের সম্মান ও পরিচিতি বৃদ্ধি করেছে। তারা বাংলাদেশের গর্ব। তাই তাদের প্রতিটি সময়ে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে ফুটবলে মনোনিবেশসহ টিমের কার্যক্রম এগিয়ে নিতে পাহাড়ে ফুটবলের সম্ভাবনাকে কাজে লাগাতে ক্রীড়া সংস্থার প্রতি উদ্যোগ নেওয়ার অনুরোধ জানান। নারীদের ফুটবলে জেলা পরিষদের পক্ষ থেকে সকল সহায়তা প্রদানের আশ্বাস দেন তিনি।

পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও ক্রীড়া বিভাগের আহবায়ক মেমং মারমা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, পরিষদের সদস্য শাহিনা আক্তার,মূখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক ভূইঞা,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মো.আলাউদ্দিন চৌধুরী,আঞ্চলিক পরিষদেরর সদস্য রক্তউৎপল ত্রিপুরা এতে উপস্থিত ছিলেন।