প্রেমের টানে মালয়েশিয়ান নারী গাজীপুরে

123

গাজীপুর প্রতিনিধি : এবার গাজীপুর শহরের জোলারপাড় এলাকার যুবকের প্রেমের টানে ছুটে এসেছেন এক মালয়েশিয়ান নারী। প্রায় ১০ বছর আগে জাহাঙ্গীর আলম (৩৫) জীবিকার তাগিদে পাড়ি জমান মালয়েশিয়ায়। সেখানে একটি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুবাদে পরিচয় হয় মুসলিম নারী নুর কারমিলা বিনতে হামিদের (৩০)।

দীর্ঘদিনের সম্পর্কের জেরে সূদুর মালয়েশিয়া থেকে গাজীপুরে এসে জাহাঙ্গীরের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেছেন নুর কারমিলা।

বর গাজীপুর সিটি করপোরেশনের জোলারপাড় এলাকার মৃত আব্দুল কাশেমের ছেলে মো. জাহাঙ্গীর আলম ও কনে মালয়েশিয়ার কামপুং কেলেওয়াক তানাহ্ মেরাহ্ কেলানতান এলাকার বাসিন্দা নুর কারমিলা বিনতে হামিদ।  ১৭ জুলাই রাতে মালয়েশিয়ান ওই নারী গাজীপুরে চলে আসেন। 

জাহাঙ্গীর আলমের চাচা আবুল হাসান জানান, গাজীপুর সিটি করপোরেশনের জোলারপাড় উত্তরপাড়া এলাকার বাসিন্দা তার ভাতিজা জাহাঙ্গীর আলম ১০ বছর আগে জীবিকার জন্য মালয়েশিয়াতে যায়। সেখানে একটি বিশ্ববিদ্যালয়ে চাকরি সুবাদে পরিচয় হয় মুসলিম নারী নুরকারমিলার সঙ্গে। এরপর তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক গড়ে উঠে।

দীর্ঘদিনের সম্পর্কে টানে অবশেষে সুদূর মালয়েশিয়া থেকে জাহাঙ্গীরের কাছে ছুটে আসেন ওই নারী। পরে উভয়ের সম্মতিতে ২২ জুলাই জোলারপাড় উত্তরপাড়া জামে মসজিদে ধর্মীয় রীতিনীতি মেনে পারিবারিক সম্মতিতে বিয়ে হয়।

সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাজি তোফাজ্জল হোসেন তাদের বিয়ে পড়ান। এর আগে, গায়ে হলুদের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। 

কনে নুরকারমিলা জানান, তার পরিবারের লোকজনের মতামত নিয়েই তিনি বাংলাদেশে এসেছেন। 

গাজীপুর সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. ফারুক আহমেদ জানান, সম্প্রতি মালয়েশিয়ান এক নারী জোলারপাড় এলাকার মো. জাহাঙ্গীর আলমের কাছে এসেছেন। তাদের মধ্যে ধর্মীয় রীতিনীতি অনুযায়ী কাজি দিয়ে বিয়ে সম্পন্ন করা হয়েছে।