প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : সমাজকল্যাণ মন্ত্রী

70
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : সমাজকল্যাণ মন্ত্রী
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশের এমন কোনো সেক্টর নেই, যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। তিনি প্রতিটি সেক্টরকে উন্নয়নের চরম শিখরে পৌঁছে দিয়েছেন। এক সময়ের অচেনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।

মন্ত্রী লালমনিরহাট জেলার সরকারী আদিতমারী জিএস মডেল স্কুল এন্ড কলেজ মাঠে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।

কৃষি মেলার উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমাদের দেশ কৃষিপ্রধান দেশ। বর্তমান সরকারের আমলে কৃষিখাতে বিপ্লব এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষকদের কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত হয়েছে। তিনি বলেন, দেশের অর্থনীতিকে আরো বেগবান ও গতিশীল করতে দেশের কৃষিখাত ও কৃষকের উন্নয়নের জন্য কৃষি বিভাগকে আরও ব্যাপক কাজ করতে হবে।

মন্ত্রী বলেন, কৃষক ভাইদের জন্য সর্বক্ষেত্রে সহযোগিতা প্রদানের ফলে কৃষিখাতে উৎপাদন অনেকগুণ বেড়ে গেছে। কৃষির উন্নয়ন ব্যাহত করতে বিএনপি জামাতরা ষড়যন্ত্র করে যাচ্ছে। উন্নয়নে যাতে বাধা না আসে, সে জন্য দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সর্বোপরি কৃষি প্রণোদনা যাতে প্রত্যন্ত অঞ্চলের কৃষকরা পায়, সেই দিকে কর্মকর্তাদের দৃষ্টি রাখা জন্য মন্ত্রী আহ্বান জানান।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস।