প্রতিশ্রুতি সমাজ কল্যাণ সংস্থা’র পুন:নির্মিত পাঠগার কক্ষের উদ্বোধন

67

দুটি পাতা একটি কুঁড়ির শহরখ্যাত সিলেটের প্রথম মুসলমানের স্মৃতি বিজড়িত এবং সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ডের আওতাভূক্ত কুশিঘাট, বুরহানাবাদ এলাকার গৌরব ও ঐতিহ্যের অংশ এবং শিক্ষা সেবা ও সংস্কৃতির মহানব্রত নিয়ে সৃষ্ট প্রতিশ্রুতি সমাজ কল্যাণ সংস্থা’র পুন:নির্মিত পাঠগার কক্ষের শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ জুন) সন্ধ্যায় সংস্থার কার্যালয়ে জাঁকজমকপূর্ণভাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাঠাগার কক্ষ পুন:নির্মাণ কাজে একক অর্থায়নে করেন সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান ফ্রান্স প্রবাসী আব্দুল মুমিন বাদশা।

সংস্থার বর্তমান কাযনির্বাহী পরিষদের সভাপতি দিলোয়ার আহমদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুহুল আমিন রুহেল এর পরিচালনায় উক্ত উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাত সভাপতি হাজী বাবুল আহমদ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি মো. শাহাব উদ্দীন।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মো. আব্দুল আহাদ, সাবেক সভাপতি ও ১ম পাঠাগার কক্ষের ভিত্তি স্থাপনকারী, হাজী আব্দুল মালিক মনু, সভাপতি, কুশিঘাট বুরহানাবাদ পঞ্চায়েত কমিটি, মো. নুরুল ইসলাম, সভাপতি, কুশিঘাট বুরহানাবাদ কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটি, নামব্রম রতন সিংহ, সভাপতি, নয়াবাজার মনিপুরীপাড়া জগন্নাথ জিওর আখড়া উন্নয়ন কমিটি, মো. আব্দুল বাছিত বুলবুল, প্রতিনিধি পুন:নির্মিত পাঠগার কক্ষের অর্থায়নকারী পরিবার ও সাবেক ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক।

এছাড়াও আরও বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা সাবেক সভাপতি হাদিউজ্জামান মটন, বর্তমান উপদেষ্টা প্রতিষ্ঠাতা ক্রীড়া সম্পাদক আব্দুল লতিফ বুলবুল, বর্তমান উপদেষ্টা ও সাবেক সহ-সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বর্তমান উপদেষ্টা ও সাবেক সাধারণ সম্পাদক পিয়ার উদ্দিন পিয়ার, বর্তমান উপদেষ্টা ও সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম, বর্তমান উপদেষ্টা ও প্রচার সম্পাদক জাবেদ আহমদ। সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন পাঠাগার সম্পাদক মো. শোয়েব আহমদ।

প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সম্মানিত অতিথিগণসহ পুন:নির্মিত পাঠগার কক্ষের বাস্তবায়ন কমিটির সকল সদস্যগণকে কে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট ও ফুল প্রদান করা হয়। সকলের বক্তব্য শেষে উপস্থিত সকলকে নিয়ে ফিতা কেটে, ফলক উন্মোচন এবং কেক কাটার মাধ্যমে শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শূরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং ফলক উন্মোচন শেষে দোয়া পরিচালনা করেন সংস্থার সাবেক ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক ক্বারী মাওলানা শিব্বির আহমদ।