প্রকাশিত সংবাদের প্রতিবাদ

107
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ১৩ জুন ২০২২ ইং তারিখে ‘মোরেলগঞ্জ উপজেলা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে, উপজেলার সোনাখালী গ্রামের মৃত সৈয়দ নজরুল ইসলামের ছেলে মোঃ সাইফুল ইসলাম একটি লিখিত বক্তব্য উপস্থাপন করে। সম্মেলনে উপস্থাপিত বক্তব্য currentnews.com.bd এর জেলা প্রতিনিধি প্রেরন করে। প্রেরিত তথ্যানুযায়ী currentnews.com.bd অনলাইন নিউজ পোর্টালে “মোরেলগঞ্জে অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

উক্ত সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে অদ্য ২৮ জুন ২০২২ ইং তারিখে দৈনিক আমার সংবাদ পত্রিকার বাগেরহাট প্রতিনিধি এইচএম মইনুল ইসলাম একটি প্রতিবাদ লিপি পাঠিয়েছেন।

উক্ত প্রতিবাদ লিপিতে তিনি বলেন, প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। সংবাদের বেশিরভাগ অংশই ভুয়া ও মিথ্যা। আসলে আমি কখনও কারও টাকা আদায়ের দায়িত্ব নেইনি। বরং তেল ব্যবসায়ী আঃ আলিম নিজ হাতে চেক পূরণ করে আমার সাথে কান্নাকাটি ও জোরালো অনুরোধ করায় আমি তার পক্ষে আদালতে বাদি হয়ে চেক ডিজঅনার মামলা করতে রজি হই।

পরবর্তীতে মূল দেনাদার সাইফুল ইসলাম ও অন্যান্য লোকের কাছে খোঁজ নিয়ে জানতে পারি সাইফুল ইসলামের নিকট থেকে মূলত ৪ লক্ষ ২০ হাজার টাকা নেয়নি। সে আলিমের কাছ থেকে মাত্র এক লক্ষ এগার হাজার টাকা নিয়েছে। আমি আসল সত্য জানতে পেরে সাইফুল ইসলামের সাথে সমঝোতায় রাজি হই। সমঝোতার বিষয়টি আঃ আলিমও জানতেন এবং দুই দফায় ৭০ হাজার টাকা গ্রহন করেন।

সাইফুল ইসলাম আমাকে তিন কিস্তিতে নগদ ৯০ হাজার টাকা এবং তার স্ত্রীর নামের একটি চেক প্রদান করেন। ৯০ হাজার টাকার মধ্যে ৭০ হাজার টাকা এবং সাইফুল প্রদত্ত একটি চেক ব্যবসায়ী আঃ আলিমকে আমি প্রদান করেছি। (সাইফুলের কাছ থেকে টাকা গ্রহণের লিখিত চুক্তিপত্র ও আলিমকে টাকা প্রদানের প্রমান রয়েছে)। এসবে আঃ আলিম যথেষ্ট সন্তুষ্ট ছিলেন।

কিন্তু স্থানীয় প্রেস ক্লাবের গ্রুপিং ও দ্বন্দের কারনে আমার প্রতিপক্ষের কিছু মানুষের কুপরামর্শে আঃ আলিম মোরেলগঞ্জে সদ্য সৃষ্টি হওয়া ‘মোরেলগঞ্জ উপজেলা প্রেসক্লাবে’ সংবাদ সম্মেলন করেছেন। এর একদিন পরে আবার বাগেরহাট প্রেসক্লাবেও সংবাদ সম্মেলন করতে গেলে বাগেরহাট প্রেস ক্লাবের নেতৃবৃন্দ বিষয়টি বিস্তারিত জানার পরে এ বিষয়ে কোন প্রকার সংবাদ প্রচার না করার সিদ্ধান নেন। এবং সংবাদ প্রচার করেননি।

(দৈনিক আমার সংবাদ পত্রিকার বাগেরহাট প্রতিনিধি এইচএম মইনুল ইসলাম কতৃক পাঠানো প্রতিবাদ লিপি হুবহু প্রকাশ করা হইল।)