পাবনায় দুর্বৃত্তদের আগুনে ৫০ বিঘার কলার বাগান ছাই!

পাবনায় দুর্বৃত্তদের আগুনে ৫০ বিঘার কলার বাগান ছাই!
পাবনায় দুর্বৃত্তদের আগুনে ৫০ বিঘার কলার বাগান ছাই!

তারেক খান, পাবনা জেলা প্রতিনিধি: পূর্ব শত্রুতার জের ধরে কেমিক্যাল ব্যবহার করে পাবনা সদর উপজেলায় প্রায় ৫০ বিঘা জমির কলার বাগান আগুন দিয়ে পুড়িয়ে ছাই করেছে দুর্বৃত্তরা। এতে ৪০ লাখ টাকার কলার গাছ নষ্ট হয়েছে।

গত রবিবার (২০ মার্চ) সকালে উপজেলার ভাড়ারা ইউনিয়নের ভাওডাঙ্গার পিরপুর চরের কৃষক মো. ইসলাম প্রামাণিকের (আলক সরদার) বাগানে এ ঘটনা ঘটে।ক্ষতিগ্রস্ত কৃষক মো. ইসলাম জানান, রবিবার সকালে খবর পান কে বা কাহারা তার বাগানে আগুন দিয়েছে। এসময় তিনি লোকজন নিয়ে বাগানে ছুটে যান। ততক্ষণে বাগানে প্রায় ৫০ বিঘা জমির কলার গাছ পুড়ে ছাই হয়েছে।

তিনি বলেন, ‘আগামী রমজান মাসকে সামনে রেখে ১৫ লাখ টাকার ঋণ নিয়ে ১০০ বিঘা কলার আবাদ করেছিলাম। এরমধ্যে ৫০ বিঘা পুড়ে ছাই হলো। কলাগাছে থোড় আসা শুরু করেছিল। এখন আমার পথে বসা ছাড়া তার সামনে আর কিছুই নেই।’

অনেক ঋণ করে তিনি কলাগাছ লাগিয়েছিলেন। শত্রুতার কারণে ফসলের এমন ক্ষতি যারা করেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

এবিষয়ে পাবনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম বলেন, ‘এবিষয়ে এখনও কেউ থানায় অভিযোগ দেয়নি। ক্ষতিগ্রস্থ কৃষক থানায় অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’