পানি সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির ২২তম সভা অনুষ্ঠিত

130

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন; মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীনদের জন্য আবাসনের ব্যবস্থা করেছেন। এসব আশ্রয়ন প্রকল্প গ্রহণের ক্ষেত্রে তা জেনো বাঁধের পরে না হয়, তা বাঁধের আগে হতে হবো। আশ্রয়ন প্রকল্পের জমি নির্বাচনে সমন্বিত উদ্যোগ অপরিহার্য ।  প্রকল্প স্থান যেনো বাঁধের উপর বা বাঁধের পরে বন্যা কবলিত স্থানে না হয় বা প্রাকৃতিক পরিবেশ নষ্ট হয় এমন যেনো না হয়।

বুধবার জাতীয় সংসদ ভবনের পশ্চিম ব্লকে ১নং সংসদীয় কমিটির সভাকক্ষে অনুষ্ঠিত পানি সম্পদ মন্ত্রণালয়ের সংসদিয় স্থায়ী কমিটির ২২ তম সভায় তিনি এসব কথা বলেন।

সভায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার ঘুঘুমারী হতে ফুলুয়ারচর ঘাট ও রাজিবপুর উপজেলার মেম্বারপাড়া হতে মোহনগঞ্জ বাজার পর্যন্ত ব্রক্ষ্মপুত্র নদের বাম তীর সংরক্ষণ প্রকল্পের অগ্রগতি;গাইবান্ধা জেলার সদর সুন্দরগঞ্জ উপজেলার গোঘাট ও খানাবাড়িসহ পার্শ্ববর্তী এলাকা যমুনা নদীর ডান তীরের ভাঙ্গন হতে রক্ষা প্রকল্পের বর্তমান আবস্থা,মাদারীপুর জেলার শিবচর উপজেলার আড়িয়াল খাঁ নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিং প্রকল্পর অগ্রগতি এবং সিরাজগঞ্জ এর নদী ভাঙ্গন এবং বাঁধ নির্মান সম্পর্কে আলোচনা হয়।

কমিটির সভাপতি সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এর সভাপতিত্বে সভায় পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম,সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন সংরক্ষীত মহিলা আসনের সংসদ সদস্য বেগম সালমা চৌধুরী উপস্থিত ছিলেন।

এছারা পানি সম্পদ মন্ত্রণালয়ের  সিনিয়র সচিব কবির বিন আনোয়ার,পানি উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ফজলুর রশিদ,পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানসহ উব্ধর্তন কর্মকর্তাবৃন্দ এবং সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।