পশুত্বকে পরিহার করে মনুষ্যত্বকে জাগিয়ে তুলতে হবে : শিল্প প্রতিমন্ত্রী

113

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, কোরবানির প্রকৃত মর্ম অনুধাবন করে ত্যাগের মহিমায় সবার জীবনকে মহিমান্বিত করতে হবে এবং নিজেদের মধ্যে লুকিয়ে থাকা পশুত্বকে পরিহার করে মনুষ্যত্বকে জাগিয়ে তুলতে হবে।

গতকাল মিরপুর-১৩ এলাকায় দারুল উলুম কেন্দ্রীয় জামে মসজিদে জুম্মার নামাজ আদায়ের পূর্বে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তৃতায় প্রতিমন্ত্রী এসবকথা বলেন।

প্রতিমন্ত্রী সকলকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রত্যককেই সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হয়ে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। তিনি সমাজের বিত্তবানদেরকে এতিমসহ সকল অসহায় মানুষের পাশে দাঁড়াতে এবং তাদেরকে সাধ্যমোতাবেক সাহায্য ও সহযোগিতা করার আহ্বান জানান।

কামাল আহমেদ মজুমদার বলেন, করোনা মহামারির কবলে গোটা বিশ্ব বিপর্যস্ত হলেও পরম করুণাময়ের অসীম কৃপায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাফল্যের সাথে মোকাবিলা করে যাচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার দেশের সার্বিক কল্যাণে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুকন্যার সৃজনশীল নেতৃত্বেই বিদ্যমান করোনাসহ সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে ২০৪১ সালের মধ্যেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে।

প্রতিমন্ত্রী জুম্মার নামাজের পর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু পরিবারের সদস্যবৃন্দসহ সকল শহিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।