পলাশবাড়ীতে গ্রামীণ মাটির রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ

173

গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় গ্রামীণ মাটির রাস্তা হেরিং বোন বন্ড (এইচবিবি করণ-২য় পর্যায়) প্রকল্পের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ২০২১-২০২২ অর্থ বছরে উপজেলার বরিশাল ইউনিয়নের ময়মন্তপুর ডাকুনী সোনাপাড়া পাকার মাথা হতে সম্ভুর বাড়ী পর্যন্ত ৫শ’ মিটার হেরিং বোন বন্ড (এইচবিবি করণ) গ্রামীণ রাস্তা ২৯ লাখ ৩৩ হাজার ৫শ’ টাকা ব্যয়ে এ কাজে ঠিকানারী প্রতিষ্ঠান সিডিউল মোতাবেক কোন কাজই করছেন না।

বুধবার (২২ মার্চ) দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, ওই রাস্তার কাজে বালু এবং পানি দিয়ে ওয়াটারিং বা দুরমুস করার কথা থাকলেও তা করা হচ্ছে না। শুধুমাত্র বালুর উপরই ইটের সলিং করা হচ্ছে তাও আবার হাফ ইঞ্চি ফাঁক রেখে। তারপরও ইটের মধ্যে ফাঁকা ওই জায়গা গুলো বালু দিয়ে ভরাট করে দেয়া হচ্ছে। যদিও কাজটি করতে চেয়েছিল মেসার্স লিমন ট্রেডার্স। পরবর্তীতে কাজটি হাত বদল করার অন্যজনকে দেয়ার কারণেই ব্যাপক অনিয়ম লক্ষ্য করা যাচ্ছে। ওই উন্নয়নমূলক কাজে তদারকির দায়িত্বে নিয়োজিত উপজেলা প্রকল্প অফিসের লোক বা ঠিকাদারী প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিমকে মুঠোফোনে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমি দুই উপজেলার উন্নয়নমূলক কাজগুলো দেখছি। যেহেতু প্রকল্পটির কথা বলেছেন তা আমি আন্তরিকতার সহিত দেখব।