পরকীয়ায় শীর্ষে যে দেশ

201
সারাবিশ্বে অহরহই চলছে সঙ্গীর সঙ্গে প্রতারণা ও অ‌বিশ্বস্ততা করে পরনারীর সঙ্গে অনৈ‌তিক সম্পর্ক স্থাপনের এই খেলা।
সারাবিশ্বে অহরহই চলছে সঙ্গীর সঙ্গে প্রতারণা ও অ‌বিশ্বস্ততা করে পরনারীর সঙ্গে অনৈ‌তিক সম্পর্ক স্থাপনের এই খেলা।

পরকীয়া। অতি পরিচিত ও চর্চিত একটি শব্দ। সারাবিশ্বে যুগ যুগ ধরে বহু নর-নারী অবৈধ এই সম্পর্কে জড়িয়ে নানা অঘটনের জন্ম দিয়ে চলেছেন। স্মার্টফোন, সোশ্যাল মিডিয়াসহ নানা প্রযুক্তি আজ মানুষের হাতের নাগালে। এ কারণে ইদানীং খুব সহজেই পরকীয়া সম্পর্ক গড়ে তোলা সম্ভব।

ধারণা করা হয়, অসুখী দাম্পত্য জীবন, সঙ্গীর সঙ্গে মানসিক টানাপোড়েন, শারীরিক অক্ষমতার মতো কারণগুলো থেকে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে মানুষ। সারাবিশ্বে অহরহই চলছে সঙ্গীর সঙ্গে প্রতারণা ও অ‌বিশ্বস্ততা করে পরনারীর সঙ্গে অনৈ‌তিক সম্পর্ক স্থাপনের এই খেলা। তবে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি পরকীয়ার সম্পর্ক যে দেশে গড়ে ওঠে সেটি হলো আয়ারল্যান্ড। এই তালিকায় আয়ারল্যান্ডের পরেই আছে জার্মানির নাম।

সদ্য পরিচালিত এক জরিপে উঠে এসেছে এমন তথ্য। জরিপে দেখা গেছে, আয়ারল্যান্ডে বিয়ের পর দম্প‌তিদের ম‌ধ্যে প্রতারণার হার প্রায় ২০ শতাংশ। অর্থাৎ বিয়ের পর বিবাহবহির্ভূত সম্পর্কে জড়ান দেশটির ২০ শতাংশ মানুষ। তার মানে আয়ারল্যান্ডের প্রতি পাঁচজন নাগরিকের মধ্যে একজন পরকীয়া প্রেমের সম্পর্কে জড়ান।

জরিপে আরও দেখা গেছে, তালিকায় দ্বিতীয় স্থানে থাকা জার্মানির প্রায় ১৩ শতাংশ নাগরিক জীবনের কোনো না কোনো সময়ে পরকীয়া সম্পর্কে জড়িয়েছেন। এছাড়া এই তালিকায় তৃতীয় স্থানে ঠাঁই পেয়েছে কলোম্বিয়ার নাম। দেশটিতে পরকীয়া সম্পর্কের হার প্রায় ৮ শতাংশ।