পদ্মা সেতু মানেই চ্যালেঞ্জ শেষ নয় : নৌপ্রতিমন্ত্রী

75

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ৭৫ পরবর্তী সময়ে দৈনিক সংবাদ পত্রিকা বঙ্গবন্ধুর নাম লিখলেও অনেকেই ভয়ে লেখেনি। এখন অনেকেই বঙ্গবন্ধুর নাম বলে চোখের পানি ফেলে। মনে রাখতে হবে, পদ্মা সেতু হওয়া মানেই চ্যালেঞ্জ শেষ নয়।

প্রতিমন্ত্রী রাজধানীর তোপখানা রোডে ‘বার্তা প্রবাহ’ এর ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, একসময় সাংবাদিকরা সামরিক জান্তার বুলেটের মুখে ছিলেন। এরই মধ্যে তাদের সাহসী ভূমিকা একটি জাতিকে বদলিয়ে দেয়। খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণমাধ্যমের স্বচ্ছতা এবং সঠিকভাবে গণমাধ্যম এগিয়ে নেয়ার জন্য বহু উদ্যোগ নিয়েছিলেন। প্রেস ইন্সটিটিউট জাতির পিতার হাতেই গড়া। ৩ মেয়াদে দেশ পরিচালনার ক্ষেত্রে গণমাধ্যম অনেক ইতিবাচক-নেতিবাচক ভূমিকা রেখেছে।

প্রতিমন্ত্রী বলেন, সরকার কোনো গণমাধ্যমের পথ আগলে দেয়নি, বা কোনো গণমাধ্যম বন্ধ করেনি। কিন্তু দেশমাতৃকার পক্ষে কথা বলা এবং দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে গঠনমূলক ভূমিকা রাখা গণমাধ্যমেরও দায়িত্ব।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জন্য যা করেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পরে সাংবাদিকদের জন্য এত কিছু কেউ করেনি। কোভিডকালীন সময়ে সাংবাদিকদের পাশে তিনি দাঁড়িয়েছেন এবং তাদের জন্য একটি ফাণ্ড গঠন করেছেন, যা অতীতে কোনো সরকার করেনি।