পঞ্চগড়ে দ্বিতীয় জাতীয় চা দিবস পালিত

104
পঞ্চগড়ে দ্বিতীয় জাতীয় চা দিবস পালিত
পঞ্চগড়ে দ্বিতীয় জাতীয় চা দিবস পালিত

পঞ্চগড় প্রতিনিধিঃ ‘চা দিবসের সংকল্প, সমৃদ্ধ চা শিল্প’ এমন প্রতিপাদ্যে পঞ্চগড়ে দ্বিতীয় জাতীয় চা দিবস পালিত হয়েছে। শনিবার (৪ জুন ২০২২) সকালে জেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে এই দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষে কালেক্টরেট চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে বেলুন উড়িয়ে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে আয়োজিত চা মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম। উদ্বোধন শেষে কালেক্টরেট চত্বরে চা মেলার স্টল পরিদর্শন করেন আমন্ত্রিত অতিথিরা। মেলায় চা উৎপাদন ও প্যাকেটজাতকারী ১৬টি প্রতিষ্ঠানের চায়ের স্টল অংশগ্রহণ করে স্থানীয় ভাবে তাদের উৎপাদিত ও প্যাকেটজাতকৃত চায়ের প্রদর্শনী, চা উৎপাদনে ব্যবহৃত বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ও উন্নত মেশিনারীজ প্রদর্শন করেন।

পরে উক্ত জাতীয় দিবসের গুরুত্বতা বিষয়ে জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় বঙ্গবন্ধু ও চা শিল্প শীর্ষক ডকুমেন্টারী প্রদর্শন করা হয়।

সভায় পঞ্চগড় আঞ্চলিক চা বোর্ডের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম।

এ সময় উপস্থিত অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপঙ্কর রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন প্রধান, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, চা চাষিদের নেতা আবু সাঈদ প্রমূখ।

এরপর মেলায় অংশগ্রহণ করা চা স্টলের মধ্যে সেরা তিনটি স্টলকে বিজয়ী ঘোষণা করে স্টলের প্রধানদের হাতে ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম।