পঁচাত্তরের প্রেতাত্মা চেয়েছিল পাকিস্তানি রাষ্ট্র কায়েম করতে

131
পঁচাত্তরের প্রেতাত্মা চেয়েছিল পাকিস্তানি রাষ্ট্র কায়েম করতে
পঁচাত্তরের প্রেতাত্মা চেয়েছিল পাকিস্তানি রাষ্ট্র কায়েম করতে

ফরহাদ খান, নড়াইল থেকে : নড়াইলের নড়াগাতী থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট বিকেলে নড়াগাতী থানা সংলগ্ন ডিএফ রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ শোকসভার আয়োজন করা হয়। এছাড়া বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহতদের স্মরণে দোয়া মোনাজাত ও নেতাকর্মীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

নড়াগাতী থানা আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন বশিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-যুবলীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য কাজী সরোয়ার হোসেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে পঁচাত্তরের প্রেতাত্মা চেয়েছিল পাকিস্তানি রাষ্ট্র কায়েম করতে। এই হত্যাকান্ডের মূলহোতা ছিলেন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আজকের আলোচনা থেকে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করছি। পাশাপাশি আমরা জননেত্রী, মানবতার নেত্রী, উন্নয়নের কান্ডারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করি। এছাড়া যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির সুযোগ্যপুত্র যুবলীগের বর্তমান চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের জন্য দোয়া করছি। যিনি যুবলীগকে সুসংগঠিত করে মানবিক যুবলীগে পরিণত করেছেন।

নড়াগাতী থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাসনাত এ চৌধুরী এবং নড়াগাতী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম পারভেজের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-কালিয়া পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হিরা, বাঐসোনা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান এস এম চুন্নু, পহরডাঙ্গা ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান, কলাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরসালিন মোল্যা, বাঐসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম মোল্যা, পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুকিত মোল্যা, জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল মোল্যা, মাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশান্ত স্বর্ণকার, যুবলীগ নেতা শেখ নাদিম মাহমুদ, কালিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জামাল হোসেন জন, কালিয়া পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুন্না ইসলাম, নড়াগাতী থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খান জিয়াউল রশিদ, নড়াগাতী থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুকুল বিশ্বাস, নড়াগাতী থানা ছাত্রলীগের সভাপতি মঞ্জুরুল চৌধুরী, কালিয়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রশান্ত দাসসহ অনেকে।