নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর পাচ্ছে ৩৭৫ পরিবার

81
নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর পাচ্ছেন ৩৭৫ পরিবার
নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর পাচ্ছেন ৩৭৫ পরিবার

মহিনুল ইসলাম সুজন ,নীলফামারী জেলা প্রতিনিধি : আগামী ২১ জুলাই নীলফামারীতে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে আবারও ৩৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মুজিববর্ষের ঘোষনার ঘর।

সেই সাথে ওইদিন জেলার ডিমলা উপজেলাকে”ভূমিহীন ও গৃহহীনমুক্ত”ঘোষণা করার কথা রয়েছে।মঙ্গলবার (১৯জুলাই)জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ‍্য জানান জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

জেলা প্রশাসক জানান, আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে জেলায় তৃতীয় পর্যায়ে মোট ১৫৮০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ০২ শতক জমি বন্দোবস্ত প্রদানপূর্বক একটি গৃহ নির্মাণের বরাদ্দ দিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী।সে বরাদ্দের তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ১২০৫ টি পরিবারকে মুজিববর্ষের এ ঘর দেয়া হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২১ জুলাই বৃহস্পতিবার তৃতীয় পর্যায়ে(২য় ধাপে)বাকী ৩৭৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মুজিববর্ষের উপহারের ঘর প্রদান করবেন।সেই সাথে জেলার ডিমলা উপজেলায় প্রাথমিক হালনাগাদ প্রক্রিয়ায় আর কোনো ভূমিহীন ও গৃহহীন না থাকায় ডিমলাকে ” ভূমিহীন ও গৃহহীনমুক্ত” ঘোষণা করা হবে। পরবর্তী হালনাগাদে যদি আরো কোনো ভূমিহীন ও গৃহহীন কাওকে পাওয়া যায় তাহলে দ্রুত তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মো. আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোজাম্মেল হক রাসেল সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট-ইলেক্টনিক ও অনলাইন নিউজ পোর্টাল মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।