নিতম্ব সুন্দরীদের নিয়ে প্রতিযোগিতা!

213

জগতে কত অদ্ভুত কান্ডই না ঘটায় মানুষ! অদ্ভুত নানা প্রতিযোগিতায় মাতে মানুষ। কিন্তু তাই বলে সবচেয়ে আকর্ষণীয় নিতম্বের অধিকারী নারীকে খুঁজে বের করার জন্য প্রতিযোগিতা! অবিশ্বাস্য শোনালেও প্রতি বছর ব্রাজিলে বেশ ঘটা করেই আয়োজিত হয় বিচিত্র এই সুন্দরী প্রতিযোগিতা। এর নাম মিস বামবাম।

প্রতি বছরের ধারাবাহিকতায় এ বছরও হতে চলেছে মিস বামবাম-২০২২। এক মাস বাদেই মানে আগামী আগস্ট মাসে বসবে জমকালো এই প্রতিযোগিতার আসর। চূড়ান্তভাবে ঘোষণা করা হবে এ বছরের সবচেয়ে আকর্ষণীয় নিতম্বিনী নারীর নাম।

বরাবরের মতো এ বছরও মিস বামবাম প্রতিযোগিতায় অংশ নেবেন ২৩ জন গুরু নিতম্বিনী নারী। তাদের মধ্য থেকে বিজয়ীর মাথায় মুকুট তুলে দেবেন ১০ জন বিচারক। এবারের প্রতিযোগীদের মধ্যে জনপ্রিয়তার দৌড়ে এখন পর্যন্ত এগিয়ে আছেন ব্রাজিলের আবেদনময়ী ট্রাক ড্রাইভার জুলি ফিগুইরো।

ব্রাজিলের সাও পাওলোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে মিস বামবাম-২০২২ সৌন্দর্য প্রতিযোগিতা। ব্যতিক্রমী এই প্রতিযোগিতায় বিজয়ী নির্বাচিত এমন কোনো অবিবাহিত নারী যার নিতম্ব সবচেয়ে সুন্দর।

এ বছর কার মাথায় বিজয়ীর মুকুট উঠবে তা নিয়ে ইতোমধ্যে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। মিস বামবাম প্রতিযোগী তালিকায় এই মুহূর্তে শীর্ষে রয়েছেন ব্রাজিলের আবেদনময়ী ট্রাকচালক জুলি ফিগুইরো।

ব্রাজিলের সাও পাওলোতে আসছে আগস্ট মাসে এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। তবে প্রতিযোগিতার মাঠে চূড়ান্তভাবে অবতীর্ন হওয়ার আগেই সবচেয়ে বেশি ভোট পেয়ে এরইমধ্যে জনপ্রিয়তার নিরীখে সবার ওপরে ঠাঁই করে নিয়েছেন সুন্দর, আকর্ষণীয় ও গুরু নিতম্বের অধিকারী জুলি।

ব্রাজিলে প্রতি বছরই গ্রীষ্মকালে মিস বামবাম প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২৭ জন প্রতিযোগী অংশ নেন এতে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ১০ জন বিচারক মিলে নির্বাচন করবেন এবারের বিজয়ীকে। প্রতি বছর ভিন্নধর্মী এই সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজন করেন ব্রাজিলের বিশিষ্ট উদ্যোক্তা ও সংবাদকর্মী কাকাউ অলিভার।