নিজেকে বিয়ে করে হানিমুনে যাচ্ছেন এক তরুণী (ভিডিও)

275

জগতে একগামী, বহুগামী নারী-পুরুষ রয়েছে। কিন্তু নিজগামী নারী-পুরুষের কথা আগে কখনো শোনা যায়নি। এবার অদ্ভুত এক নিজগামী তরুণীর কথা জানা গেলো। ওই তরুণী কোনো ছেলেকে নয়, বিয়ে করবেন নিজেকেই। শুধু তাই নয়, বিয়ের পর একা একা হানিমুনেও যাওয়ার পরকিল্পনা করছেন তিনি।

ইতোমধ্যে নিজের বিয়ের দিনক্ষণ চূড়ান্ত করে ফেলেছেন ক্ষমা নামের ওই তরুণী। আসছে ১১ জুন নিজেকেই বিয়ে করবেন তিনি। তার বয়স ২৪ বছর। তিনি ভারতের গুজরাটের বাসিন্দা।

১১ জুন মন্দিরে গিয়ে নিজেকে বিয়ে করবেন ক্ষমা। কনে সাজা থেকে শুরু করে কন্যাদান, সিঁদুরদান, অগ্নিসাক্ষী, বিয়ের মন্ত্র- সব আনুষ্ঠানিকতাই পালন করা হবে। সেদিন নিজের সঙ্গেই সাত পাকে বাঁধা পড়বেন ক্ষমা।

নিজেকে বিয়ে করার এমন অদ্ভুত খেয়াল কোথায় পেলেন ক্ষমা নামের ওই তরুণী? এ বিষয়ে তার ভাষ্য, আমরা নিজকে ভালোবাসতে পারলে বিয়ে করতে কেন পারবো না? আমি নিজেকেই সবচেয়ে বেশি ভালবাসি। বিয়ে করে দুটি মানুষ ভালোবেসে একসঙ্গে এক ছাদের নিচে থাকে। আমি যদি নিজেকে ভালবাসি তাহলে নিজেকে বিয়ে করতে সমস্যা কোথায়?

ক্ষমা আরও বলেন, বিয়ের পর আমি নিজেকে নিঃশর্তভাবে ভালোবাসবো। বিয়ের পর স্বামী-স্ত্রী যেমন প্রয়োজনে একে অন্যের পাশে দাঁড়ায় ঠিক সেভাবেই প্রয়োজনে নিজের পাশে দাঁড়াবো আমি। তাছাড়া আমি প্রমাণ করতে চাই যে, একজন নারী পুরুষের উপর নির্ভরশীল নয়। তারা স্বয়ংসম্পূর্ণ। সম্পূর্ণ নতুন ধরনের এই নিজগামিতা ও বিয়ের প্রতি তার উদার মনের বাবা ও মায়ের পূর্ণ সমর্থন রয়েছে বলেও জানিয়েছেন ক্ষমা।