নিজেকে গাধার সঙ্গে তুলনা করে ভাইরাল ইমরান খান (ভিডিও)

134

বহু নাটকীয়তার মধ্য দিয়ে ক্ষমতাচ্যুত পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ও দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইমরান খান এক সাক্ষাৎকারে বেফাঁস মন্তব্য করে ফেঁসে গেছেন। ওই সাক্ষাৎকারে নিজেকে গাধার সঙ্গে তুলনা করেন তিনি। ব্যস, আর যায় কোথায়? তাকে নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গেছে নেট দুনিয়ায়। ইমরান নিজেকে গাধা বলার সেই ভাইরাল উক্তি নিয়ে হাস্যরসাত্মক নানা মন্তব্য আর মেমে নিয়ে মেতে উঠেছেন নেটিজেনরা।

সম্প্রতি ইমরান খান একটি পডকাস্ট সাক্ষাৎকারে রাজনীতি, যুক্তরাজ্যে বসবাস করার সময়ের কিছু স্মৃতিসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

আলাপচারিতার এক পর্যায়ে যুক্তরাজ্যে বসবাস করার সময়ের স্মৃতিচারণ করে ইমরান বলেন, যুক্তরাজ্য আমাকে উষ্ণ অভ্যর্থনা দিয়েছিলো। কিন্তু আমি কখনোই যুক্তরাজ্যকে আমার নিজের দেশ বলে ভাবতে পারিনি। আমি মনেপ্রাণে সবসময় একজন পাকিস্তানিই ছিলাম। তিনি আরও বলেন, গাধার গায়ে ডোরা কাটা দাগ এঁকে দিলেই গাধা জেব্রা হয়ে যায় না। গাধা গাধাই থাকে।

ওই সাক্ষাৎকার প্রচারিত হওয়ার পর হাসির খোড়াকে পরিণত হন ইমরান। ইন্টারনেটে রীতিমতো ভাইরাল হয়ে যায় তার ওই সাক্ষাৎকার। নেটিজেনরা নেতিবাচক নানা মন্তব্য ছুঁড়তে থাকেন ইমরানকে নিয়ে।

প্রতিক্রিয়া জানাতে গিয়ে একজন পাকিস্তানি নাগরিক মন্তব্য করেন, শাহবাজ শরিফ (পাকিস্তানের বর্তমান প্রেসিডেন্ট) আমাদের ভিক্ষুক বলেছেন। এবার ইমরান খান আমাদের গাধা বললেন। আমরা পাকিস্তানিরা এমন অনুপ্রেরণাদায়ী নেতাদের পেয়ে ধন্য। আরেকজনের মন্তব্য, আমি নিজেকে গাধার সঙ্গে তুলনা করছি।