নিউইয়র্ক স্টেট ট্যাক্স তদন্ত ব্লক করার জন্য ট্রাম্প $১১০,০০০ জরিমানা প্রদান করেছেন

110
নিউইয়র্ক স্টেট ট্যাক্স তদন্ত ব্লক করার জন্য ট্রাম্প $১১০,০০০ জরিমানা প্রদান করেছেন
নিউইয়র্ক স্টেট ট্যাক্স তদন্ত ব্লক করার জন্য ট্রাম্প $১১০,০০০ জরিমানা প্রদান করেছেন

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ২০১৯ সাল থেকে নিউইয়র্ক রাজ্য কর্তৃপক্ষের নেতৃত্বে একটি বড় কর ফাঁকি তদন্তে বাধা দেওয়ার জন্য $১১০,০০০ জরিমানা দিয়েছেন, শুক্রবার একজন মুখপাত্র ঘোষণা করেছেন।

২৫ এপ্রিল নিউইয়র্ক রাজ্যের সুপ্রিম কোর্ট ট্রাম্পকে প্রতিদিন ১০,০০০ ডলার প্রদানের আদেশ দেয় যতক্ষণ না তিনি রাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল, লেটটিয়া জেমস, ট্রাম্প অর্গানাইজেশন পরিবারের বিরুদ্ধে একটি নাগরিক তদন্তের অংশ হিসাবে অ্যাকাউন্টিং এবং ট্যাক্স নথি প্রদান করতে অস্বীকার করেন। ব্যবসা

“১৯ মে, ডোনাল্ড ট্রাম্প অ্যাটর্নি জেনারেলের অফিসকে $১১০,০০০ প্রদান করেছেন,” জেমসের অফিসের একজন মুখপাত্র বলেছেন।

জেমস এবং রিপাবলিকান বিলিয়নেয়ার কয়েক মাস ধরে একটি ভয়ানক পদ্ধতিগত যুদ্ধে নিযুক্ত রয়েছেন।

১৭ ফেব্রুয়ারী, জেমস নিউইয়র্কের একজন বিচারককে ট্রাম্প এবং তার সন্তান ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এবং ইভানকা ট্রাম্পকে এই তদন্তের প্রেক্ষাপটে শপথের অধীনে সাক্ষ্য দেওয়ার জন্য আদেশ দিতে সক্ষম হন, যেখানে তিনি জালিয়াতিমূলক ট্যাক্স অনুশীলনের সন্দেহ করেন।

ট্রাম্প – যারা জেমসকে “রাজনৈতিক জাদুকরী শিকার” বলে অভিযুক্ত করেছেন – সেই রায়ের বিরুদ্ধে আপিল করেছেন।

তবে নিউইয়র্ক রাজ্য ৩১ মার্চের আগে ট্রাম্প সংস্থার কাছ থেকে অ্যাকাউন্টিং এবং ট্যাক্স নথিও দাবি করেছিল।

ডোনাল্ড ট্রাম্পের প্রত্যাখ্যানের মুখোমুখি হয়ে, জেমস ২৫ এপ্রিল একটি রুল প্রাপ্তির দাবি করেছিলেন যে তাকে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছিল।

৬ মে, যাইহোক, নিউইয়র্কের বিচারক সেই দিনগুলির গণনা স্থগিত করেছেন যার জন্য তাকে জরিমানা করা উচিত এবং সিদ্ধান্ত নিয়েছে যে ডোনাল্ড ট্রাম্পকে ২০ মে শুক্রবার পর্যন্ত ২৫ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত বা ১১ দিনের জন্য ১১০,০০০ অর্থ প্রদান করতে হবে – – যা তিনি বৃহস্পতিবার করেছিলেন।

জেমসের মুখপাত্রের মতে, ট্রাম্প শিবিরের কাছে শুক্রবার পর্যন্ত অ্যাকাউন্টিং এবং ট্যাক্স রেকর্ডের জন্য ট্রাম্প সংস্থার অনুরোধ সম্পর্কিত শপথ বিবৃতি জমা দেওয়ার সময় ছিল।

এই নথিগুলি প্রকৃতপক্ষে একই উত্স অনুসারে বৃহস্পতিবার তৃতীয় পক্ষের সংস্থা দ্বারা সংগ্রহ এবং উত্পাদিত হয়েছিল।

বিচারককে এখন সিদ্ধান্ত নিতে হবে ট্রাম্প শিবির সব দাবি পূরণ করেছে কিনা। জেমস সন্দেহ করেন যে ট্রাম্প অর্গানাইজেশন প্রতারণামূলকভাবে রিয়েল এস্টেট সম্পত্তির

মূল্যকে অতিবৃদ্ধি করেছে ব্যাংক ঋণের জন্য আবেদন করার সময়, কর কম দেওয়ার জন্য কর কর্তৃপক্ষের সাথে তাদের অবমূল্যায়ন করে।

ডোনাল্ড ট্রাম্পও ম্যানহাটনের প্রসিকিউটর দ্বারা একটি ফৌজদারি তদন্তের মুখোমুখি হচ্ছেন: ট্রাম্প সংস্থা এবং এর আর্থিক পরিচালক অ্যালেন ওয়েইসেলবার্গের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে৷

তারা দোষী নয় বলে স্বীকার করেছে এবং এই বছরই বিচার শুরু হওয়ার কথা।