নলছিটিতে জেলেদের মাঝে বৈধ জাল বিতরণ

101
নলছিটিতে জেলেদের মাঝে বৈধ জাল বিতরণ
নলছিটিতে জেলেদের মাঝে বৈধ জাল বিতরণ

অরবিন্দ পোদ্দার, নলছিটি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বৈধ জাল বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার’র সভাপতিত্বে উপজেলা অডিটোরিয়াম হলরুমে বুধবার (৬জুলাই) সকাল ১০ টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুর রহমান।

প্রভাষক ও সাংবাদিক মোঃ আমির হোসেন’র সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপপরিচালক আনিসুর রহমান তালুকদার।

এছাড়াও জেলে প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন ভৈরবপাশা ইউনিয়নের উত্তমাবাদ গ্রামের জেলে মোঃ ইদ্রিস আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তা সাইয়েদা।

অনুষ্ঠান শেষে উপজেলার ৮টি ইউনিয়নের ৪০ জন সুফলভোগী নিবন্ধিত জেলেদের মাঝে প্রায় ৫ লাখ টাকা দামের ৮টি নেট জাল বিতরণ করা হয়।

উল্লেখ্য, নলছিটি উপজেলার ভৈরবপাশা, মগর, কুলকাঠি, নাচনমহল, রানাপাশা, কুশাঙ্গল, দপদপিয়া ও মোল্লারহাট এই ৮টি ইউনিয়ন থেকে নির্বাচিত জেলেদের জীবনমান উন্নয়নের জন্য ৫জন করে দল গঠন করে তাদের মাঝে বিণামূল্যে ৮টি বৈধ নেট জাল বিতরণ করা হয়।