নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ  বিতরণ

95

নলছিটিপ্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে  উফশি আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা কৃষি ভবনে  কৃষি অধিদপ্তর আয়োজিত সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাষীদের হাতে প্রনদোনার এসব সার ও বীজ তুলে দেন। 

 উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এন ও) রুম্পা সিকদার’র  সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন  কৃষি কর্মকর্তা ইশরাত জাহান মিলি, কৃষি সম্প্রসারণ এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য খন্দকার মুজিবুর রহমান, উপজেলা কৃষকলীগ সভাপতি ফিরোজ আলম খান, প্রশক্লাব সহ-সভাপতি ডাঃ ইউসুফ আলী তালুকদার, জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণত সম্পাদক প্রভাষক মোঃ আমির হোসেন, উপসহকারী কর্মকর্তাবৃন্দ ও কৃষক-কৃষাণী  প্রমূখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, এ উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি  পৌরসভায় মোট দুই হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীকে ১বিঘা জমিতে  উফশি আউশ চাষে ৫কেজি বীজ, ডিএপি সার ২০কেজি ও এমওপি সার ১০কেজি হিসেবে বিণামূল্যে বিতরণ করা কবে।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কৃষি সমপ্রসারণ কর্মকর্তা আলী আহম্মেদ।