নরসিংদীতে ‘স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ’ শীর্ষক সভা অনুষ্ঠিত

154

ইলিয়াছ হায়দার, নরসিংদী থেকে : নরসিংদীতে ‘স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ : বঙ্গবন্ধু হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করে বক্তব্য রাখেন,লে. কর্নেল (অবঃ) মোহাম্মদ নজরুল ইসলাম (বীরপ্রতিক) এমপি, মাননীয় সংসদ সদস্য, নরসিংদী-১।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,কাজী আশরাফুল আজিম পিপিএম, পুলিশ সুপার নরসিংদী, ডাঃ মোঃ নূরুল ইসলাম, সিভিল সার্জন নরসিংদী, ড. মোঃ মশিউর রহমান মৃধা, অধ্যক্ষ নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজ, ড. মোঃ সাইদুর রহমান, উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নরসিংদী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, সভাপতি সেক্টর কমান্ডার ফোরাম ৭১, নরসিংদী জেলা শাখা।

মাথাপিছু আয়, মানবসম্পদ সূচক ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে ইউএনসিডিপি কর্তৃক নির্ধারিত মানদন্ডের চেয়ে সুস্পষ্টভাবে এগিয়ে থেকে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের মর্যাদা লাভ করেছে উল্লেখ করে সভাপতি তাঁর বক্তব্যে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাহসিকতা, বুদ্ধিমত্তা ও ধৈর্যশীল আচরণের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণে একতাবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

পরবর্তীতে নরসিংদীর সাংস্কৃতিক অঙ্গনের কলাকুশলীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।