নরসিংদীতে গৃহহীন ২৫৬ পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম শুরু

92

ইলিয়াছ হায়দার, নরসিংদী থেকে : নরসিংদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষে ৩য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ২৫৬টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে একটি প্রেস ব্রিফিংও অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার, ২০ জুলাই ২০২২ উক্ত কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন নরসিংদী জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।  

পশ্চাৎপদ জনগোষ্ঠীর বাসস্থানের মৌলিক অধিকার নিশ্চিতকরণ এবং তাদের আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর সুচিন্তাপ্রসূত ভূমিহীন ও গৃহহীনদের ভূমি ও গৃহ প্রদান কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে উল্লেখ করে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট তাঁর বক্তব্যে সারাদেশের ন্যায় নরসিংদী ভূমিহীন ও গৃহহীন শূণ্য করার লক্ষ্য বাস্তবায়নের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণ, সকলের সম অধিকার নিশ্চিতকরণ এবং টেকসই উন্নয়ন অভীষ্ঠ অর্জন সম্ভব হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। 

এই পর্যায়ে উদ্বোধনের জন্য অপেক্ষমান ২৫৬টি সহ অদ্যাবধি নরসিংদী জেলায় মোট ৭০৬ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান করা হয়েছে।