নবাবগঞ্জে আশুরার বিলে লক্ষাধিক টাকার অবৈধ জাল জব্দ

85
নবাবগঞ্জে আশুরার বিলে লক্ষাধিক টাকার অবৈধ জাল জব্দ
নবাবগঞ্জে আশুরার বিলে লক্ষাধিক টাকার অবৈধ জাল জব্দ

অলিউর রহমান মেরাজ, নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধি : জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ইং উপলক্ষে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনের আওতায় দিনাজপুরের নবাবগঞ্জে আশুরার বিলে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করে অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ( ২৬ জুলাই ) দুপুর ১২ টা থেকে বিকাল ৩টা পযন্ত জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ইং উপলক্ষে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনের আওতায় আশুরার বিলে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোম ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো: কাওসার হোসেন সহ পুলিশ সদস্য কে নিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযান শেষে উপজেলা মৎস্য অফিসার মোঃ কাওসার হোসেনের সামনে জনসম্মুখে আগুন দিয়ে পুড়িয়ে অবৈধ কারেন্ট জাল ধ্বংস করা হয়।

উপজেলা মৎস্য অফিসার মোঃ কাওসার হোসেন  বলেন, নবাবগঞ্জ জাতীয় উদ্যান আশুরার বিলের নদীর বিভিন্ন এলাকায় অসাধু জেলেরা খুটাজাল, মশারি জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে মাছ শিকার করার সময় মৎস্য দপ্তর অভিযান চালায়। এ সময় অভিযানে প্রায় লক্ষাধিক টাকার  অবৈধ কারেন্ট জাল ও মশারী জাল জব্দ করা হয় এসময় উপজেলা মৎস্য ক্ষেত্র সহকারী ও নবাবগঞ্জ থানার এসআই আনোয়ার সহ আশুরার বিল রক্ষা কমিটির সদস্য সহ  সাংবাদিক বৃদ উপস্থিত ছিলেন।